দেশ -পৃথিবী

শাহিনবাগে বোরখা পরে উপস্থিত হিন্দু এক্টিভিস্ট মহিলা: উত্তেজনা

By Grand Master

February 06, 2020

একজন হিন্দু মহিলা বোরখা পরে শাহিনবাগের প্রতিবাদস্থলে যাবেন ব্যাপারটা একটু অদ্ভুতই। গতকাল দুপুরে ঠিক তাই ঘটল।

শাহিনবাগ সারাদেশে সি এ এ বিরোধী আন্দোলনের এপিসেন্টার । এই আন্দোলনস্থলের মঞ্চের সামনে গতকাল দুপুরে এসে উপস্থিত হন বোরখা পড়া এক মহিলা।

প্রথমে কারোর কোন সন্দেহ হয় নি । কিন্তু সেই মহিলা ক্রমাগত বিভিন্ন প্রশ্ন করতে থাকেন আন্দোলনকারীদের। হাতের মোবাইলের ভিডিও অপসনও ছিল চালু করা ।

মুহূর্তে এই খবর সবার মধ্যে ছড়িয়ে পড়ে। আন্দোলনকারীরা তাকে ঘিরে ধরেন । নিজের পরিচয় এই মহিলা দেন গুঞ্জা কাপুর বলে ।

তিনি নিজে একজন ইউটিউবার এবং দক্ষিণ পন্থা রাজনীতিতে বিশ্বাসী রাজনৈতিক বিশ্লেষক ।

গুঞ্জা কাপুর বি জে পি’র একজন সক্রিয় সোশ্যাল মিডিয়া এক্টিভিস্ট। স্বয়ং দেশের প্রধানমন্ত্রী ট্যুইটারে তাকে ফলো করেন। এই বিষয়টি গুঞ্জা ফলাও করে তার ট্যুইটার হ্যান্ডেলে প্রচারও করেন। গুঞ্জার নিজস্ব একটি ইউটিউব চ্যানেলও আছে । বিভিন্ন সংবাদ পত্রেও তিনি নিয়মিত লেখেন । বিভিন্ন বি জে পি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে তার সুসম্পর্কের বিষয়টিও তিনি সামাজিক মাধ্যমে তুলে ধরেন।

পরিচয় গোপন করে এভাবে শাহীনবাগে গুঞ্জার উপস্থিতি নিয়ে সমালোচনার ঝড় উঠেছে বিভিন্ন মহলেই। একজন সাংবাদিক হিসেবে গুঞ্জা পরিচয় গোপন না করেও সবার সাথে কথা বলতে পারতেন । আন্দোলনকারীরা যখন তার পরিচয় প্রথম জানতে চেয়েছিলেন তিনি জানান যে তার নাম বরখা।

গুঞ্জাকে আন্দোলনকারীরা পুলিশের হাতে তুলে দিলে পুলিশ তাকে উদ্ধার করে। গুঞ্জা নিজের ট্যুইটার হ্যান্ডেলে জানিয়েছেন যে তিনি নিরাপদেই আছেন ।