প্ৰথম খবর

আগরতলা থেকে বাংলাদেশে ফেরা মহিলা করোনা আক্রান্ত

By Master

April 23, 2020

ত্রিপুরা  থেকে বাংলাদেশে ফিরে গেছেন   এক মহিলা। সেখানে তার শরীরে  করোনা ভাইরাস  পাওয়া গেছে। তিনি আগরতলায় এসেছিলেন, চিকিৎসা করাতে, ছিলেন আড়ালিয়ায়।

তার আক্রান্ত হওয়ার খবর  পেয়ে  এগারজনকে ইনিস্টিটিউসনাল কোয়ারান্টিনে নিয়েছেন ত্রিপুরার স্বাস্থ্য কর্মীরা, বলেছেন কোভিড-ওয়ান নাইন স্টেট সারভিলেন্স অফিসার ডাঃ দীপ দেববর্মা।

বাংলাদেশ থেকে  তিনি ২৭ জানুয়ারি আগরতলায় এসেছিলেন, ৭ এপ্রিল ফিরে গেছেন। বাংলাদেশে  তিনি  কোয়ারান্টিনেই ছিলেন, সেই মেয়াদ  শেষ হয়েছে  পরশু। বাড়ি ফেরার আগে নমুনা নেয়া হয়েছিল, গতকাল দেখা গেছে, তিনি কোভিড ওয়ান নাইন পজিটিভ।

তিনি আড়ালিয়াতে যে বাড়িতে ছিলেন, তাদের এগারজনকে গতকাল রাত সাড়ে এগারটা নাগাদ কোয়ারিন্টাইনে নেয়া হয়েছে। সোনামুড়া মহকুুুুমার মেলাঘরেও এরকম   ব্যাপার আছে।   একজন বাংলাদেশ থেকে এসেছিলেন। তিনিও ফিরে যাবার পর তার পরীক্ষা  হয়েছে,  শোনা গিয়েছিল  আক্র্রান্ত  । ডাঃ দীপ দেববর্মা বলেছেন, মেলাঘরে যিনি  এসেছিলেন, তার টেস্ট নেগেটিভ বলে তারা খবর পেয়েছেন। দুুুুু’টি ক্ষেত্রেই যোগাাযোগ রাখা হচ্ছে ।

আগরতলা আন্তর্জাতিক চেক পোস্টের পাশেই বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলা। সেখানে কয়েকজন কোভিড পেসেন্ট পাওয়া গেছেন। সে বিষয়েও নজর রাখা হচ্ছে।

আগরতলা, ত্রিপুরা