প্ৰথম খবর

ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকা থেকে গুরুতর অবস্থায় উদ্ধার বাংলাদেশি যুবক মারা গেছেন চিকিৎসা চলাকালে

By thepongkor

May 25, 2020

ত্রিপুরার পশ্চিম জেলার গোপাল নগর চা বাগানের কাছে আহত অবস্থায় এক যুবককে পাওয়া গিয়েছিল। পুলিশ তাকে মোহনপুর হাসপাতালে নিয়ে যায়, সেখান থেকে পাঠানো হয় আগরতলার জিবিপি হাসপাতালে, এই হাসপাতালে ডাক্তাররা তাকে দেখেই, মারা গেছেন, বলে দেন। মানে ‘ব্রট ডেড’।  ঘটনা গতকালের।

নিরাপত্তা এজেন্সিগুলির সূত্রে জানা গেছে, সিধাই থানায় গতকাল সকালে খবর আসে,  গোপালনগর চা বাগানের পাশে জঙ্গলে একজন পড়ে আছেন। পুলিশ তাকে হাসপাতালে নিয়ে আসে। তাকে জিজ্ঞাসা করে,  তার নাম, বাড়ির ঠিকানা,ইত্যাদি পুলিশ পেয়েছিল।

রুকমান আলি। বাড়ি, বাংলাদেশের হবিগঞ্জ জেলায়। বয়স,  তিরিশের কোঠায়।

সিধাই থানা  একটি ‘আননেচার‍্যাল ডেথ’-র অভিযোগ  নিয়েছে।

যেখানে যুবককে পাওয়া গেছে, এলাকাটি মোহনপুর বর্ডার আউট পোস্টের আওতায়। একটি সীমান্ত পিলারের কাছেই পড়ে ছিলেন ওই যুবক।

যুবককে মারপিট করা হয়েছে  বলে সেইসব সূত্রে জানা গেছে। মারের চোটেই বেঘোরে পড়েছিলেন।  মারধর করে,  সীমান্ত পিলারের কাছে এনে ফেলে রাখার সম্ভাবনাও আছে।যুবকে  সন্দেহভাজন গরু চোর বলে মনে করা হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে ভারত-বাংলাদেশ সীমান্তে কড়া নজরদারি থাকার কথা। বহুদিন কাঁটাতারের ওদিকে মাঠের ফসল মাঠেই পড়ে ছিল। কৃষকরা অভিযোগ করেছিলেন, ফসল মাঠেই নষ্ট হয়ে যাচ্ছে। সেসব ফসল তুলেও আনার অনুমতি ছিল না। অথচ সীমান্ত দিয়ে অবৈধ চালাফেরার অভিযোগ আছেই। মৃত যুবকও বাংলাদেশের বলেই নিরাপত্তাবাহিনীগুলির সূত্রেই জানা গেছে। শুধু মোহনপুর সীমান্ত নিয়ে নয়,অন্য দিকের সীমান্ত নিয়েও বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর হয়েছে। গরু চুরি করে বাংলাদেশে নিয়ে যাওয়ার ঘটনা হয়েছে।