প্ৰথম খবর

ত্রিপুরায় কোভিডে আক্রান্ত আরও এক ডাক্তার

By Master

June 29, 2020

একজন ডাক্তার কোভিড আক্রান্ত, এই নিয়ে ত্রিপুরায় দ্বিতীয় ডাক্তার সংক্রমণের শিকার হলেন। খোয়াই জেলায় চাকরি করা এই ডাক্তারকে আনা হয়েছে আগরতলায়, উনার কিছু লক্ষণ আছে। খোয়াই জেলা স্তরের এক আধিকারিক নিশ্চিত করেছেন এই খবর। শ্বাসকষ্টের হওয়ার তার পরীক্ষা হয়, এবং দেখা যায় তিনি পজিটিভ। খোয়াইয়ে এক ড্রাইভারসহ এখন পর্যন্ত তিন স্বাস্থ্যকর্মীর করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে। ডাক্তারবাবুর সংক্রমণের উৎসের খোঁজ চলছে, এখনও নির্দিষ্টভাবে কিছু বোঝা যায়নি। আগরতলায় তার আগে একজন ডাক্তার কোভিড আক্রান্ত হয়েছিলেন, তিনি হাসপাতাল থেকে ছাড়াও পেয়েছেন। কোভিড ওয়ার্ডে কাজ করেন না , এমন ডাক্তার অথবা স্বাস্থ্যকর্মীকে পুরো পিপিই দেয়ার চল নেই বলেই জানা যাচ্ছে।

খোয়াই জেলা হাসপাতালটির আউটডোর বিল্ডিং স্যানিটাইজ করা হয়েছে। প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে তিনি রোগী দেখতেন, তার ব্যাপারেও উপযুক্ত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানা গেছে। সংশ্লিষ্ট স্বাস্থ্কর্মীদের কোভিড টেস্ট করার কথা আছে।

খোয়াই জেলা হাসপাতালে কয়েকদিন আগে ভর্তি থাকা এক মহিলার দেহে করোনা ভাইরসাস পাওয়া গেছে। তারপর তার ছেলেও পজিটিভ বলে পরীক্ষা। ফিমেল ওয়ার্ড বন্ধ রাখা হয় দু’দিন।

হাসপাতাল এলাকার বিধায়ক নির্মল বিশ্বাস আরও টেস্ট বাড়ানোর দাবি করেছেন। মানুষ এখনও যথেষ্ট সচেতন না বলেও তার অভিমত।