প্ৰথম খবর

সুদীপ করোনা নিয়ে আবার চিঠি দিলেন মুখ্যমন্ত্রীকে !

By thepongkor

July 14, 2020

 

 

ত্রিপুরায় শাসকদল বিজেপি’র বিধায়ক সুদীপ রায় বর্মন কোভিড ওয়ান নাইন নিয়ে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে।

করোনা সংক্রমণ বিষয়ে বেশ কিছু চিঠি দিয়েছেন তিনি সরকারকে।

প্রথম চিঠি দিয়েছিলেন এপ্রিলে। অভিযোগ এনেছিলেন, কোভিড বিষয়ে স্বাস্থ্য দফতরের কেনাকাটায় অনিয়ম হয়েছে। সেই চিঠির পর তদন্তের নির্দেশ  হয়। স্বাস্থ্যসচিবসহ দুইজন অফিসারকে পদ থেকে সরানো হয়। একজন পরে চাকরিই ছেড়ে দিয়েছেন।

আইনমন্ত্রী রতন লাল নাথ সেই তদন্তের ব্যপারে সোমবারে বলেছেন, কোনও দুর্নীতি হয়নি। সরকারের টাকা অতিরিক্ত খরচ হয়নি। পদ্ধতির ভুল আছে। দুই আধিকারিকের ভুল বোঝাবুঝি হয়েছে।

আরেকটি চিঠিতে রায় বর্মন’র  অভিযোগ ছিল, পিপিই যা আনা হচ্ছে, তার মধ্যে সামান্য কিছুই গুণমান পরীক্ষায় উতরেছে। তিনি সেই সংখ্যাও দিয়েছিলেন। আর বলেছিলেন, স্যানিটাইজারে অ্যালকোহলের মাত্রার ঠিক নেই।

সোমবারে  তিনি চিঠি দিয়ে অভিযোগ এনেছেন, সামাজিক মাধ্যমে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দেয়া করোনা রোগী সংক্রান্ত তথ্য এবং আইসিএমআর’র তথ্যে ধোঁয়াশা আছে।

সুদীপ রায় বর্মন চিঠির এক জায়গায় লিখেছেন, “রাজ্য সরকারের নানা পরিকল্পনাজনিত ত্রুটির জন্য প্রধানত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।“ আবার এও লিখেছেন, “ করোনা বিষয়ক তথ্য লুকিয়ে বা চেপে রাখা এখন যেকোনো সরকারের জন্যই একটি ‘মানবিক অপরাধ’।

 

সুদীপ রায় বর্মন এই সরকারের প্রথম থেকে বছরখানেক স্বাস্থ্যমন্ত্রীও ছিলেন।