প্ৰথম খবর

পুলিশের বিরুদ্ধে মামলা নিতে নির্দেশ দিল ত্রিপুরা হাইকোর্ট

By Master

August 20, 2020

পুলিশের বিরুদ্ধে মামলা নিতে নির্দেশ দিয়েছে ত্রিপুরা হাইকোর্ট।

এক মহিলা থানায় তার অভিযোগ জানাতে গেলে বারবার তাকে ফিরিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ। শেষ পর্যন্ত তিনি ত্রিপুরা হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন।

ঘটনা আগরতলা শহরে ১ জুনের। সারা ভারত গণতান্ত্রিক নারী সমিতি সেদিন শহরে বিক্ষোভের ডাক দিয়েছিল বিভিন্ন দাবিতে। শারীরিক দূরত্ব বজায় রেখেই চলছিল আন্দোলন।

সেখানে পুলিশ গিয়ে আন্দোলন বন্ধ করতে বলে। সংগঠনের সদস্য লিপিকা চৌধুরীকে জোর করে গাড়িতে তুলতে চেষ্টা করে। এতে মারাত্মক আহত হন তিনি। এই ঘটনায় পুলিশের পক্ষ থেকে সংগঠনের কয়েকজনের নামে থানায় মামলা করা হয়।

পরের দিন লিপিকা চৌধুরী পুলিশের বিরুদ্ধে মামলা করতে থানায় যান। তার অভিযোগ ডিএসপি মীনা দেব্ব্রমা এবং পশ্চিম আগরতলা মহিলা থানার ওসি মীনা দেববর্মার বিরুদ্ধে। পশ্চিম আগরতলা থানা কোন মামলা নেয় নি লিপিকা চৌধুরীর। দুদিন চেষ্টার পরও থানা কোন অভিযোগ রাখে নি। লিপিকা চৌধুরী পশ্চিম জেলার পুলিশ সুপারের কাছে অভিযোগ জানান। তিনি অভিযোগ গ্রহন করে রিসিভ কপি দেন। কিন্তু চার/ পাঁচ দিনেও থানায় তা দায়ের হয় নি বলে অভিযোগ।

এসব ঘটনা জানিয়ে লিপিকা চৌধুরী ত্রিপুরা হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেছিলেন।

বৃহস্পতিবার ত্রিপুরা হাইকোর্ট এই মামলার রায় দেয়। এবং পুলিশকে নির্দেশ দেয় লিপিকা চৌধুরীর অভিযোগ নেবার জন্য।  এদিন ত্রিপুরা হাইকোর্টের বিচারপতি অরিন্দম লোধের এজলাসে মামলাটি উঠেছিল।