প্ৰথম খবর

সিসিসি থু থু কান্ডে জামিন হল অ্যাডিসনাল গভর্নমেন্ট অ্যাডকোকেটের

By Master

August 24, 2020

ত্রিপুরায় একটি কোভিড কেয়ার সেন্টারে জেলা স্বাস্থ্য আধিকারিকসহ স্বাস্থ্যকর্মীদের সাথে গন্ডগোলে জড়িয়ে পড়ার অভিযোগে গ্রেফতার হয়েছিলেন এক অ্যাডিসনাল গভর্নমেন্ট অ্যাডভোকেট এবং আরও তিনজন। তিনি ত্রিপুরা হাইকোর্ট থেকে আজ জামিন পেয়েছেন।

২৪ জুলাই আগরতলার শহিদ ভগৎ সিং যুব আবাসের কোভিড কেয়ার সেন্টারে সেখানে থাকা কয়েকজন রোগী স্বাস্থ্যকর্মীদের কাজে বাধা দেন, তাদের দিকে থু থু দেন, এবং একজন দোতালা থেকে জলকুলি করে ফেলেন বলে অভিযোগ। ২৭ জুলাই মামলা হয়।

৪ আগস্ট তাদের আদালতে তোলা হলে অন্তর্বতীকালীন জামিন পেয়ে যান তারা। পরদিন ত্রিপুরা হাইকোর্ট সেই জামিন বাতিল করে দেয়। অ্যাডিসনাল গভর্নমেন্ট অ্যাডভোকেট তারপরে আবার কোভিড টেস্টে পজিটিভ বলে তাকে একটি কোভিড কেয়ার সেন্টারে পাঠানো হয়। ৯ আগস্ট তাকে কোভিড নেগেটিভ বলে কেন্দ্রীয় সংশোধনাগারে নিয়ে যাওয়া হয়। পরদিন হয় টি আই প্যারেড। সেই অ্যাডভোকেটের পক্ষের আইনজীবী সম্রাট কর ভৌমিক বলেছেন, তাকে আজ ত্রিপুরা হাইকোর্ট জামিন দিয়েছে। ” এপিডেমিক অ্যাক্টের অর্ডিনান্স এসেছে এ বছর, সেই অনুযায়ী এক মাসের মধ্যে তদন্ত শেষ করতে হয়। সেটা হয়নি। তাছাড়া টি আই প্যারেড, ইত্যাদি শেষ হয়ে গেছে। এখন আর অভিযুক্তকে হেফাজতে না রাখলেও চলে। এইসব বিষয় আদালতের কাছে তুলে ধরা হয়েছিল। তাছাড়া উনার কিছু পারিবারিক বিষয়ও জামিনের আবেদনে এসেছে,” বলেছেন আইনজীবী কর ভৌমিক।