প্ৰথম খবর

স্বাধীনতা দিবসও বাদ গেল না রাজনৈতিক রেষারেষি থেকে ! বিজেপি-আইপিএফটি গোলমালে ঠক্‌ঠক্‌ তৈদু বাজার ।

By thepongkor

August 15, 2020

স্বাধীনতা দিবসও বাদ গেল না রাজনৈতিক রেষারেষি থেকে। ত্রিপুরায় দুই শাসক দলের মধ্যে একটি বাজার কমিটি দখল নিয়ে প্রচুর গন্ডগোল হয়েছে। পুলিশ কাঁদানে গ্যাস ছুঁড়েছে, দাঙ্গা মোকাবিলা গাড়ি নিয়ে গেছে, কিন্তু গুলতি মারা, ঢিল ছোঁড়া, এসব পুলিশ দাঁড়িয়েই দেখেছে। কিছু দৌড়ঝাঁপ করেছে লাঠি হাতে, এমনই দৌড়ঝাঁপ , তাদের সামনেই চলেছে ঢিল খেলা, গুলতি মারা, শাসানি চিৎকার। ছবি তাই দেখাচ্ছে।

গোমতী জেলার তৈদু’র বাজার কমিটি ইলেকসন ডাকা হয়েছিল। বিজেপি এবং আইপিএফটি, দুই শরিক দল এই নিয়ে লেগে যায়। অন্তত দু’টি মোটর সাইকেল আগুনে পুড়েছে। অভিযোগ আছে জাতীয় পতাকাও নাকি অপমানিত হয়েছে। সেখানকার এসডিপিও টুহিটন দেববর্মাকে ফোনে ঘটনা জানতে চাইলে, তিনি বলেছেন , এখনও কোনও গ্রেফতার নেই, এফআইআর তখনও নেই। সেটা বিকাল সাড়ে পাঁচটা। লাগালাগি দুপুর বেলায়। “ পুলিশ দুই পক্ষকে আলাদা করে দিয়েছে। তাতেও কমেনি, তারপর কাঁদানে গ্যাস চালানো হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণেই আছে,” তার বক্তব্য। এসডিপিও’র পায়ে ইটের টুকরো লেগেছে। তবে তিনি বলেছে, তা খুবই সামান্য , কিছুই তার লাগেনি তেমন।

শাসক দুই পক্ষে লাগালাগি চলছে বেশ কিছুদিন ধরেই। ত্রিপুরায় উপজাতি জেলা পরিষদের নির্বাচন করোনা পরিস্থিতির কারণে বন্ধ আছে। তবে দুই শরিক দলের লাগালাগি থেমে নেই। মাঝে মাঝে বিজেপি’র ভেতরকার গোলমালও নিজেরদের ছোটোখাটো অফিস ঘরের ওপর দিয়ে যাচ্ছে।