প্ৰথম খবর

দাবি আদায় না হলে আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি এবার সমগ্র শিক্ষা’র শিক্ষকদের

By Master

December 11, 2020

ত্রিপুরায় সমগ্র শিক্ষা প্রকল্পের শিক্ষকদের ডিসেম্বরের মধ্যে দাবি পূরণ না হলে সারা রাজ্যে আন্দোলন করবেন তারা। কন্ট্রাক্ট টিচার্স এণ্ড এমপ্লয়িজ অ্যাসোসিয়েসন এলিমেন্টারি এজুকেসন ডিরেক্টর’র কাছে ডেপুটেসন দিয়েছে আজ। তাদের দাবি, আগে তারা নিয়মিত সরকারি কর্মচারীদের মত ডিএ, ইত্যাদি পেতেন, এখন তাদের সে সব কিছুই দেয়া হচ্ছে না। তিন বছরে তাদের বেতন বাড়েনি।

২০১৭ সালে, তখন ত্রিপুরায় বামফ্রন্টের মন্ত্রীসভা, এই শিক্ষকদের একটি অংশ ধর্নায় বসেছিলেন আগরতলায়। সেখানে তখনকার বিজেপি রাজ্য সভাপতি বিপ্লব কুমার দেব সমর্থন জানাতে গিয়েছিলেন। ২০১৮ সালে বিধানসাভ নির্বাচনের আগে বিজেপি নেতা ডঃ হিমন্ত বিশ্বশর্মা তাদের ‘ন্যায়’ দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। আইন সংশোধন করে ‘১০৩২৩’ শিক্ষকের সমস্যা সমাধানের প্রতিশ্রুতিও দিয়েছিলেন। গত নভেম্বরে ত্রিপুরা সরকার একটি খবরের প্রতিবাদ জানিয়ে বলেছে, এই শিক্ষকদের ২০১৭ সাল থেকে তাদের জন্য নির্ধারিত বেতনের থেকেও বেশি দিচ্ছে রাজ্য সরকার। এখন তাদের বিষয় নিয়ে মামলা চলছে আদালতে।

এই শিক্ষকদের নেতারা দাবি করছেন, তারা চেষ্টা করেও শিক্ষামন্ত্রীর সাথে দেখা করতে পারেননি।

‘১০৩২৩’ শিক্ষকরা প্রায় এক সপ্তাহ ধরে চাকরি ফিরে পাওয়া এবং মৃত সাথীদের পরিবারের রোজগারের জন্য আগরতলায় লাগাতর ধর্না চালিয়ে যাচ্ছেন।