প্ৰথম খবর

২১ ডিসেম্বর নলুয়ায় স্মরণ করা ‘শহিদ’-র সাতজনই রাজনৈতিক কারণে মারা যাননি, আত্মহত্যায়, অসুস্থতায় মৃত্যুও আছেঃ বাদল চৌধুরি

By thepongkor

January 01, 2021

 

 

 

২১ ডিসেম্বর ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব , বিলোনিয়ার নলুয়ায় নয় ‘শহিদ’ স্মরণ অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

 

ত্রিপুরা বিধানসভার  বিরোধীদলের সহকারী দলনেতা বাদল চৌধুরি, যাদের ‘শহিদ’ বলা হয়েছে, তাদের মধ্যে অন্তত সাতজন দুই পরিবারের  ঝগড়ায়, আত্মহত্যায়, অসুস্থতায় মারা গেছেন বলে দাবি করেছেন। তিনি বিষয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন। তিনি লিখেছেন। আশুতোষ পোদ্দার এবং ভগীরথ মিত্র, এই দুই জন সিপিআই(এম) এবং কংগ্রেস’র সংঘর্ষে মারা গেছেন।

বাকীরা কেউই রাজনৈতিক কারণে খুন হননি বলে তার দাবি।

 

তেজেন্দ্র মহাজন মারা গেছেন ব্যক্তিগত শত্রুতায়, স্বর্ণবালা নম পারিবারিক ঝগড়ায়, মনমোহন সদাগর দুই পরিবারের ঝগড়ায়,লিটন পাটারি স্ট্রোকে মারা গেছেন। অজিত সেন আত্মহত্যা করেছেন।মনীন্দ্র ভৌমিক এবং বাবুল বিশ্বাস অসুস্থ হয়ে মারা গেছেন। বাদল চৌধুরি চিঠিতে লিখেছেন।

বছরের শেষ দিনে চিঠি দিয়েছেন তিনি।

 

কংগ্রেস এই অনুষ্ঠানের আগে দাবি করেছিল, খুনে অভিযুক্তরাও এই ‘শহিদ স্মরণ’-র সাথে জড়িত।অভিযুক্তরা এখন বিজেপি দলে।  যারা মারা গেছেন, সবাই কংগ্রেসি।

 

কংগ্রেস-জোট সরকার’র আমলে নলুয়ায় চার বামকর্মী মারা পড়েছিলেন একসাথে, ১৯৮৯ সালের ২২ ডিসেম্বরে। মেরে, পুঁতে ফেলা হয়েছিল। তিন জনের দেহ পাওয়া যায় কয়েকদিন পর, একজনের কঙ্কাল বেশ কয়েক বছর পর ১৯৯৩ সালে উদ্ধার হয়।