প্ৰথম খবর

ত্রিপুরায় কোভিড বাড়ছে। ইউনিভার্সিটি-কলেজ পড়ুয়ারা অনলাইনে পরীক্ষা দিতে চান, বলছে আইসা’র সমীক্ষা।

By thepongkor

April 10, 2021

ত্রিপুরায় কোভিড সংক্রমণ দিন দিন বাড়ছেই। নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এখন অ্যাক্টিভ পেসেন্ট ১৮৮ জন। গতকাল শনাক্ত হয়েছিলেন ৩২ জন, তার আগের দিন ৩৭ জন। এই মাসেই একজন মারাও গেছেন। আজ যতজন শনাক্ত হলেন, একদিনের হিসানবে এই বছরে এটাই সবচেয়ে বেশি। স্থ্য দফতরের বুলেটিন থেকে এসব তথ্য পাওয়া গেছে। দেশেও লাফিয়ে লাফিয়ে একদিনে পাওয়া যাওয়া রোগীর সংখ্যায় নতুন নতুন রেকর্ড হচ্ছে।

বামপন্থী ছাত্র সংগঠন অল ইন্ডিয়া স্টুডেন্টস অ্যাসোসিয়েসন ( আইসা) কোভিড পরিস্থিতিতে ত্রিপুরা ইউনিভার্সিটি এবং তার আওতায় থাকা বিভিন্ন কলেজ পড়ুয়াদের নিয়ে একটি সার্ভে করেছিল অনলাইনে পরীক্ষা নেয়া বিষয়ে। সমীক্ষাও অনলাইনেই করা হয়েছে। আইসা বিবৃতি দিয়ে বলেছে, তারা চারটি প্রশ্ন রেখেছিলেন। কোভিড পরিস্থিতি নিয়ে তারা সচেতন কিনা, এই প্রশ্নের জাবাবে যতজনকে জাবাব দিয়েছেন, তার ৮৭.৬ শতাংশ বলেছেন তারা সচেতন, ৫.৩ শতাংশ সচেতন নন, ৭.১ শতাংশ এই ব্যাপারে নিশ্চিত নন। পরের প্রশ্ন ছিল, তারা অনলাইনে পরীক্ষা দিতে চান কিনা। জবাব এসেছে, ৯৪ শতাংশ দিতে চান, ৩.৮ শতাংশ চান না, এবং ১.৯ শতাংশের কোনও মতামত নেই।

ক্যাম্পাসে কোভিড বিষয়ে সব বিধি-নিষেধ চালু আছে। জবাব এসেছে, ২৩ শতাংশ বলেছেন, আছে।.৪২.২ শতাংশ বলেছেন, চালু নেই, আর ৩৪.৭ শতাংশের মতামত নেই। এই সার্ভেতে ৩৪৯৩ পড়ুয়া অংশ নিয়েছেন বলে আইসা বলেছে।