তিনি কে ?

তিনি কে ?Featured Video Play Icon

ত্রিপুরার প্রধান চিকিৎসা কেন্দ্র জিবিপি হাসপাতালে একের পর এক অস্বাভাবিক মৃত্যু হচ্ছে। তিন দিনে দ্বিতীয় ঘটনা গতকাল রাতে।
বাড়িতে আত্মহত্যার চেষ্টা করেছিলেন একজন, তাকে সেই দক্ষিণ জেলা থেকে আনা হয়েছিল জিবিপি হাসপাতালে, সেখানে তিনি তিনতলা থেকে ঝাঁপিয়ে পড়ে মারা গেছেন বলে খবর।
আত্মহত্যার চেষ্টা যিনি করেছিলেন, তার চিকিৎসায়ও ছিল না বিশেষ ব্যবস্থা, বা নজরদারি, সেটা আপাতভাবে বোঝা গেলেও , তিনি করোনা আক্রান্ত ছিলেন কিনা, তারও স্পষ্ট জবাব পাওয় যায়নি।

আগরতলার জিবিপি হাসপাতালে এক যুবক আত্মহত্যা করেন গতরাতে। মৃত যুবকের বাড়ি দক্ষিণ ত্রিপুরার বাইখোড়ায় । পরশুদিন তাকে জিবিপি হাসপাতালে আনা হয়েছিল, বাড়িতে আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে এলাকা থেকে জানা গেছে।
হাসপাতালের তিন তলা থেকে সে ঝাঁপ দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
তিনি কোভিড পজিটিভ ছিলে কিনা , তা জানা যায় নি।
পশ্চিম জেলার স্বাস্থ্য আধিকারিকে এ বিষয়ে জিজ্ঞাসা করা হয়েছিল, তিনি বলেছেন, জানেন না।
জিবিপি’র মর্গ থেকে একজনকে পিপিই কিট পরা অবস্থায় ট্রলিতে চাপিয়ে বের করতে দেখা যায়। যারা বের করছিলেন, তাদের গায়েও পিপিই কিট ছিল।

কিট পরানো অবস্থায় যাকে নিয়ে যাওয়া হচ্ছিল, তিনি ঝাঁপ দিয়ে যিনি মারা গেছেন, না কোনও কোভিড আক্রান্তের মৃত্যু হয়েছে, তা জানা যায়নি।
পশ্চিম ত্রিপুয়ারার স্বাস্থ্য আধিকারিক বলেছেন, এমনও হতে পারে, যিনি আত্মহত্যা করেছেন, তার কোভিড টেস্টই হয়নি। তাই সুরক্ষার কথা মাথায় রেখে পিপিই কিট দেয়া হয়েছে।
জিবিপি হাসপাতালের সুপারকে দু’বার ফোনে চেষ্টা করা হয়েছিল, তিনি লাইন কেটে দিয়েছেন।ফলে নির্দিষ্ট বস্তুনিষ্ঠ কোনও জবাব নেই, যদি কোনও সময়, কোনও দিন পাওয়া যায় , দেয়া হবে।

সন্ধ্যা সাতটা দশ মিনিটে এনসিসি-র এসডিপিও পিয়া মাধুরী মজুমদার নিশ্চিত করেছেন যে মানুষটি আত্মহত্যা করেছেন তিনি কোভিডে আক্রান্ত ছিলেন। আগামীকাল তার ময়না তদন্ত হবে।

 

COMMENTS