অমরপুরে আটক আরও তিন জঙ্গী সহযোগী

আরও তিন জঙ্গী সহযোগীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার তাদের আটক করা হয় বলে জানিয়েছেন অমরপুরের এসডিপিও রমেশ যাদব। অমরপুর মহকুমার বিভিন্ন এলাকায় এনএলএফটি জঙ্গি দলের চাঁদার নোটিশকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়েছে গোটা অমরপুর জুড়ে।

গত মাসের ২২ তারিখ অমরপুর মহকুমার ডালাক চেলাগং এ সমস্ত এলকার চৌধুরীদের কাছে চাঁদার নোটিশ দিতে থাকে এনএলএফটি  সহযোগীরা। সেই ঘটনায় ১ তারিখ বীরগঞ্জ থানায় একটি মামলা নেয়া হয়। তার ভিত্তিতে ৪ তারিখে একজনকে আটক করে। আটক  ব্যক্তির কথা অনুযায়ী বৃস্পতিবার আরো ৩ জনকে আটক করে অমরপুর বীরগঞ্জ থানার পুলিশ। তবে মহকুমা পুলিশ আধিকারিক রমেশ যাদব  তদন্তের স্বার্থে কারোর নাম প্রকাশ করেননি। এই চক্রের মূল পান্ডাকে আটক করার উদ্দ্যেশে তদন্ত চলছে বলে জানান মহকুমা পুলিশ আধিকারিক  রমেশ যাদব।

খোয়াই জেলায় কয়েকমাস আগে বেশ কয়েকজন গ্রেফতার হয়েছিলেন। দক্ষিণ জেলার রৈস্যাবাড়ি থানা এলাকায়ও গ্রেফতার হয়েছিলেন দুই জন।

দক্ষিণ জেলারই অমরপুরে গ্রেফতার হয়েছেন একজন এই সপ্তাহে।

রৈস্যাবাড়ি থানার এলাকায় রেসন ডিলাদের কাছে টাকার দাবি এসেছে। পুলিশ সূত্রে জানা গেছে, বাংলাদেশে ঘাঁটি গেড়ে ফোন করা হচ্ছে, ম্যাসেজ পাঠানো হচ্ছে টাকা চেয়ে।   ( দ্য প্লুরাল কলাম এই খবর করেছে। দ্য প্লুরাল কলাম এই খবরও করেছিল, এনএলএফটিকে চাঙ্গা করার চেষ্টা হচ্ছে।কোভিড লকডাউনের পর উত্তরপূর্বাঞ্চলেই যুবকেরা সন্ত্রাসবাদী দলের দিকে ঝুঁকছেন।)

COMMENTS