কাজ করেনি ‘ত্রিপল ইঞ্জিন’র স্লোগান ! জেলা পরিষদ ভোট-কাউন্টিং থেকে ঝোঁক তিপ্রা মথা’র দিকে, ১৮ আসনে এগিয়ে।

কাজ করেনি ‘ত্রিপল ইঞ্জিন’র স্লোগান।
ত্রিপুরা উপজাতি স্বশাসিত জেলা পরিষদ ভোট কাউন্টিং’র এখন পর্যন্ত যা বোঝা যাচ্ছে, টিএসপি’র নামে লড়া তিপ্রা মথা ঝড়ে উড়ে গেছে বাকী সব দল।
গত নির্বাচনে সব আসনে জিতে আসা বামফ্রন্ট প্রায় নেই।

ত্রিপুরায় উপজাতি জেলা পরিষদ ভোটে এই প্রথম রাজ্যে যে দল বা জোট ক্ষমতায়, তারা ক্ষমতায় আসছে না। ভোট কাউন্টিং থেকে এখন পর্যন্ত যা ঝোঁক, তাতে এটাই আপাতত বোঝা যাচ্ছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত, মোট আঠাশ আসনের হিসাবে, তিপ্রা মথা এগিয়ে ১৮ আসনে, বিজেপি এগিয়ে ৬ আসনে, আইপিএফটি ১ আসনে,সিপিআই(এম) ১ আসনে, এবং অন্যরা ২ আসনে।

গত পরিষদের চিফ এক্সিকিউটিভ মেম্বার রাধাচরণ দেববর্মা অনেক অনেক ভোটে পিছিয়ে আছেন।
তিপ্রা মথা প্রধান প্রদ্যোত কিশোর দেববর্মা এগিয়ে আছেন। তিনি যে আসন থেকে এগিয়ে, তার বড় অংশই বিজেপি’র জোট সঙ্গী আইপিএফটি’র প্রধান এন সি দেববর্মা’র নির্বাচনী ক্ষেত্র। তিনি রাজ্যের একজন মন্ত্রীও।

রাজ্যে বিজেপি সরকার, কেন্দ্রে বিজেপি সরকার,এখন এডিসিতে বিজেপি সরকার হলে ‘ত্রিপল ইঞ্জিন’ সরকার হবে, এই স্লোগান ছিল বিজেপি’র।
তিপ্রা মথা ‘গ্রেটার তিপ্রাল্যান্ড’ স্লোগান দিয়েছে। মোটামুটি একই স্লোগানে আইপিএফটি গত বিধানসভা নির্বাচনে সিডিউল্ড ট্রাইব রিজার্ভড আসনগুলিতে বামফ্রন্টের বহুদিনের ঘাঁটি ধসিয়ে দিয়েছিল। তাদের কাঁধে ভর দিয়ে বিজেপিও সেসব আসনে জয় পায়। কুড়িটি আসনের আঠারটি পেয়েছিল বিজেপি-আইপিএফটি জোট। বিজেপি মুখে আইপিএফটি’র ‘তিপ্রাল্যান্ড’ সমর্থন করে না বললেও তাদের সাথেই জোট বেঁধেছিল।
প্রায় একই স্লোগানে কুপোকাত অন্যসব দল এডিসি নির্বাচনে।।

COMMENTS