দেশ জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক

দেশ জুড়ে করোনা ভাইরাস আতঙ্ক

দেশ জুড়ে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়ছে । প্রধানমন্ত্রী আতঙ্কিত না হয়ে ব্যক্তিগত সুরক্ষায় নজর দিতে আহ্বান জানিয়েছেন ।

কেরালায় তিনজন করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া যাবার পর সারা দেশেই এই ভাইরাস আক্রান্ত ব্যক্তির কোনও সন্ধান পাওয়া যায় নি।

অবস্থার পরিবর্তন হতে শুরু করে গতকাল থেকে । কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক দিল্লি এবং তেলেঙ্গানায় দু জনের করোনা ভাইরাসে আক্রান্ত হবার সংবাদ জানায় । এরপরেই দেশ জুড়ে আতঙ্ক ছড়াতে থাকে । ছড়াচ্ছে গুজবও।

দিল্লির নোয়ডার কয়েকটি বেসরকারি স্কুলে করোনা ভাইরাস আতঙ্কে আগামী কয়েকদিন স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বেশ কয়েকটি স্কুলে বাতিল করা হয়েছে পরীক্ষা। একটি অনুষ্ঠানে স্কুলের কয়েকজন ছাত্র ছাত্রী এবং তাদের পরিবার অংশ নিয়েছিল। ওই অনুষ্ঠানে দিল্লীতে যে ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে তিনিও উপস্থিত ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এই বিষয়ে সরকারি তরফে কোনোও মন্তব্য করা হয় নি ।

দিল্লির বিভিন্ন পর্যটক কেন্দ্রে সরকারি ভাবে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। চীন , জাপান , ইরান , ইতালি , দক্ষিণ কোরিয়ার কোনও পর্যটক এলেই যাতে খবর দেওয়া হয় , সেই নির্দেশ জারি হয়েছে ।

ইতালি , ইরান , দক্ষিণ কোরিয়া ও জাপান থেকে কেউ যদি ভারতে আসতে ইচ্ছুক হন , তাদের ভারত সরকার আপাতত ভিসা দেবে না বলে সিদ্ধান্ত নিয়েছে । আগে ভিসা দেওয়া হয়েছে কিন্তু এখনো ভারতে আসেন নি , ওই চার দেশের এমন ব্যক্তিদের ক্ষেত্রেও ভিসা বাতিল করা হয়েছে ।

উত্তরপ্রদেশে পাঁচ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে। রাজ্যের স্বাস্থ্য দপ্তর তাদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে বলে জানা গেছে।

COMMENTS