রাস্তায় যারা থাকেন, তারা আগরতলায় খাবার পেলেন। কত লোক হোমলেস, হিসাব নেই নিগমের কাছে, তাই অনুমানে প্যাকেট করা হয়েছিল। ।

রাস্তায় যারা থাকেন, তারা আগরতলায় খাবার পেলেন। কত লোক হোমলেস, হিসাব নেই নিগমের কাছে, তাই অনুমানে প্যাকেট করা হয়েছিল। ।Featured Video Play Icon

রাস্তায় থাকা মানুষজনদের জন্য খাবারের ব্যবস্থা করল ত্রিপুরার নগর উন্নয়ন দপ্তর। সন্ধ্যায় খাবার পেলেন আগরতলার রাস্তায় যারা থাকেন তারা। আগামীকাল থেকে ত্রিপুরার অন্য শহরেও চালু হবে । প্যাকেট করা খিচুরি দেয়া হয়েছে।
একবার সকাল এগারটায়, আবার সন্ধ্যে সাড়ে ছয়টায় দেয়া শুরু হবে । পাঁচশ জনকে আজ দেয়া হয়েছে। কিন্তু শহরের রাস্তায় কত মানুষ থাকেন তার হিসেব নেই তাদের কাছে। তাই আনুমানিক সংখ্যা ধরে এই খাবার তৈরি করা হয়েছিল। রাস্তায় যারা থাকেন, ভবঘুরে, গরীব মানুষ, দেহজীবি এবং বাইরের রাজ্যের শ্রমিক যারা এ রাজ্যে এসে আটকে গেছেন তাদের খাবার দেয়া হচ্ছে, বলেছেন কমিশনার ডাঃ শৈলেশ যাদব।
একটি মহিলা স্বশায়ক দল দিয়ে খাবার রান্না হয়েছে। পরে সন্ধ্যায় পুর এলাকার চারটি জোনে এই খাবার সরবরাহ করা হয়।

খাবার দেয়ার সময় যেভাবে লাইন ধরে দাঁড় করানো হয়েছে গায়ে গা ঘেঁসে , তা সচেতনতার লক্ষণ নয়। অন্তত একমিটার দূরে থাকার পরামর্শ আছে, মানতে না পারলে এই লকডাউন’র ফল পাওয়া যাবে না।

লকডাউনের দুদিন পরে খাবারের ব্যবস্থা হল রাস্তার মানুষদের।

আগরতলা, ত্রিপুরা

COMMENTS