গড়ে ত্রিপুরায় টেস্ট সবচেয়ে বেশি, স্বাস্থ্য দফতরের দাবি। আশা, ত্রিপুরা থাকতে পারে গ্রীনজোনে।

সারা দেশের মধ্যে গড়ে ত্রিপুরাতেই সবচেয়ে বেশি স্যাম্পল টেস্ট করানো হচ্ছে। দাবি করেছেন ত্রিপুরার স্বাস্থ্য সচিব সঞ্জয় কুমার রাকেশ।
আজ সন্ধ্যায় মহাকরণে সংবাদ সম্মেলনে তিনি তথ্য দিয়ে বলেন ত্রিপুরায় এখন পর্যন্ত টেস্ট হয়েছে চার হাজার চারশ ৫১ জনের। রাজ্যের জনসংখ্যা প্রায় চল্লিশ লাখ। সে হিসেবে প্রতি মিলিয়নে (দশ লাখ) গড়ে ১০৫১ জনের হয়েছে কোভিড- ওয়ান নাইন স্যাম্পল টেস্ট। দেশের ক্ষেত্রে এই গড় আজ পর্যন্ত ৪৭০। গত ২৪ ঘণ্টায় এখানকার পরিস্থিতি স্বাভাবিক। শেষ ১৪ দিনে নতুন কোন আক্রান্তের খবর নেই। ত্রিপুরাতে যত জনের করোনা পরীক্ষা হয়েছে দুজনকে বাদ দিয়ে সবাই নেগেটিভ। সংক্রমণ নিয়ে নতুন তথ্য দেবে কেন্দ্রীয় সরকার। তাতে ত্রিপুরা আশা করছে গ্রীন জোনে থাকবে। হয়তো রাজ্যের দুটি জেলা অরেঞ্জ জোনে থাকতে পারে। কেন্দ্রীয় সরকার বলেছে এন্টিবডি কিট ফেরত দিতে। কারণ এন্টিবডি টেস্টে যা রেজাল্ট আসছে তা উৎসাহজনক না। টেস্টের রেজাল্ট নিয়েও সন্দেহ রয়েছে।
কেন্দ্রীয় সরকার বলেছে বিভিন্ন রাজ্যের মানুষ যারা অন্য রাজ্যে আটকে আছেন তাদের ফেরত নিয়ে যাওয়া যাবে। কিন্তু তা হবে দুই রাজ্যের সরকারের বোঝাপড়ার ভিত্তিতে। ত্রিপুরার যারা বাইরে আছেন তাদের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। স্থানীয় প্রশাসনের সঙ্গেও বিষয়গুলি নিয়ে কথা হচ্ছে। গতকাল ১৬৭ জন এসেছেন ত্রিপুরায় বাইরে থেকে। তাদের আসতে হচ্ছে চড়াইবাড়ি হয়ে। সেখানে আসার পর তাদের পরীক্ষা হচ্ছে। তারপর পাঠানো হচ্ছে কোয়ারিন্টাইনে।
ভিডিওঃ অভিজিৎ
আগরতলা, ত্রিপুরা

COMMENTS