ত্রিপুরায় সাংবাদিকরা তিন দিনের মধ্যে মন্তব্য প্রত্যাহার করতে বললেন মুখ্যমন্ত্রীকে

ত্রিপুরায় সাংবাদিকরা তিন দিনের মধ্যে মন্তব্য প্রত্যাহার করতে বললেন মুখ্যমন্ত্রীকে

ত্রিপুরার রাজধানী আগরতলায় সাংবাদিকরা রবিবারে সভা করে সম্প্রতি এই রাজ্যের মুখ্যমন্ত্রীর সংবাদ মাধ্যম নিয়ে মন্ত্যব্যের নিন্দা জানিয়েছেন।
তিন দিনের মধ্যে মুখ্যমন্ত্রী তার মন্তব্য ফিরিয়ে নেবেন বলে আশা করছেন সাংবাদিকরা।
গণমাধ্যম কর্মীদের নিয়ে ত্রিপুরা অ্যাসেম্বলি অব জার্নালিস্টস নামে সংস্থা তৈরি হয়েছে, চেয়ারম্যান করা হয়েছে স্যন্দন পত্রিকা’র সম্পাদক সুবল কুমার দেকে, আহ্বায়ক প্রবীন সাংবাদিক শেখর দত্ত।
তাছাড়া কমিটির সদস্য করা হয়েছে, পারমিতা লিভিংস্টোন, জয়ন্ত ভট্টাচার্য, বিশ্বেন্দু ভট্টাচার্য, সমীর ধর, দেবাশিষ মজুমদার, শানিত দেবরায় এবং রমাকান্ত দেকে।
সাংবাদিকদের একজোট হয়ে গণতন্ত্রের স্বার্থে কাজ করার আহ্বান রাখা হয়েছে।
“সংবাদ মাধ্যমের প্রতি অসহিষ্ণু মনোভাবের বিষয়টি ত্রিপুরার রাজ্যপাল, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, প্রেস কাউন্সিল অব ইন্ডিয়া, ইন্টারন্যাশনাল ফেডারেশন অব জার্নালিস্ট, কমন ওয়েলথ হিউম্যান রাইটস ইনিসিয়েটিভ এবং এডিটরস গিল্ডসহ সংশ্লিষ্ট সব জায়গায় জানানো হবে,” বিবৃতিতে বলেছে ত্রিপুরা অ্যাসেম্বলি অব জার্নালিস্টস। এই মঞ্চ সরকারের সহযোগিতাও আশা করেছে।

দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস একটি খবরে লিখেছে, মুখ্যমন্ত্রীর মিডিয়া অ্যাডভাইসর বলেছেন যে মুখ্যমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গ ছাড়া, ‘টেকেন আউট অব কনটেক্সট’, বলা হচ্ছে।

সাংবাদিকদের বিভিন্ন সংগঠন প্রতিক্রিয়া দিয়েছে। ত্রিপুরার ধলাই জেলা সদর আমবাসায় সাংবাদিক পরাশর বিশ্বাস’র আক্রান্ত হওয়ার ঘটনাকে নিন্দা করে, দোষীদের শাস্তির দাবি জানানো হয়েছে।

ত্রিপুরা ওয়ার্কিং জার্নালিস্টস অ্যাসোসিয়েসন বিবৃতিতে মুখ্যমন্ত্রীর মন্তব্যের নিন্দা করেছে এবং আপত্তি জানিয়েছে।
প্রাক্তন মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা মানিক সরকার সম্প্রতি একটি পত্রিকার ব্যাপারে মন্তব্য করেছিলেন, তারও নিন্দা করা হয়েছে।

মুখ্যমন্ত্রী ও বিরোধী দলনেতা, দু’জনেরই মন্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে অ্যাসোসিয়েসন।

ত্রিপুরা জার্নালিস্টস ইউনিয়ন সাংবাদিক পরাশর বিশ্বাসের আক্রান্ত হওয়ার ঘটনায় নিন্দা জানিয়ে, হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছে।

আগরতলা প্রেস ক্লাব মুম্বাইয়ে রিপাব্লিক টিভি’র সাংবাদিক গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়েছে। এধরনের ঘটনা গণতন্ত্রের প্রতি অশুভ বলে মনে করেছে ক্লাব।
আগরতলা প্রেস ক্লাব পরাশর বিশ্বাসকে আক্রমণের ঘটনায় নিন্দা জানিয়ে হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছে।

পরাশর বিশ্বাসকে আক্রমণের ঘটনায় পুলিশে অভিযোগ জানানো হয়েছে।

Assembly of joirnalists

COMMENTS