‘এটিভিটিএ’-র নেতা প্রদীপ বণিক দাবি করেছেন, সরকার ‘১০৩২৩’ শিক্ষকদের ‘অবজর্ব’ করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ত্রিপুরায় ‘১০৩২৩’ শিক্ষক বলে পরিচিতদের একটা অংশের সংগঠন ‘এটিভিটিএ’-র নেতা প্রদীপ বণিক দাবি করেছেন, সরকার ‘১০৩২৩’ শিক্ষকদের ‘অবজর্ব’ করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তারা ‘ডেট-লাইন’ বেঁধে দিচ্ছেন গ্যাজেট নোটিফিকেসন’র জন্য। সেই তারিখ ৭ ডিসেম্বর ।
ডেট-লাইন না মানা হলে অরাজনৈতিক মঞ্চ গড়ার কথাও বলেছে তিনি , আবার তিনি ভারতীয় জনতা পার্টি’র আদর্শ মেনে চলার কথাও বলেছেন।
তারা আগে ‘ভ্যালিডেসন অ্যাক্ট’ দিয়ে চাকরি বাঁচানোর কথা বলতেন । এই সংগঠনের আরেক নেতা অরবিন্দ শর্মা ২০১৮ সালের বিধানসভা নির্বাচনের আগে দিল্লি থেকে ফিরে এসে বলেছিলেন, তাদের বিষয়টির জন্য ফাইল তৈরি হয়ে গেছে, আইন মন্ত্রক ঘুরে সংসদে পেশ হবে তাদের বিষয় । এখন আর এই কথা শোনা যায় না।
উল্লেখ্য, ত্রিপুরার আইনমন্ত্রী কয়েকমাস আগে ঘোষণা দিয়েছিলেন, বিভিন্ন দফতরে কিছু চাকরি দেয়া হবে, সেসব চাকরির জন্য পরীক্ষায় বসতে পারবেন ‘১০৩২৩’ শিক্ষকরা। ‘অবজর্ব’ করার ঘোষণা তিনি সেদিন দেননি।
‘১০৩২৩’ শিক্ষকদের আরও দু’টি সংগঠন মুখ্যমন্ত্রীর সাথে দেখা করেছিলেন মাস দুই আগে, সেই মিটিঙের পর তারা দাবি করেছিলেন, মুখ্যমন্ত্রী তাদের আশ্বাস দিয়েছেন, তাদের সমস্যা সমাধানের।
তার আগে তারা একদিন মহাকরণ অভিযান করেছেন, সেখানে পুলিশ তাদের লাঠি দিয়েছে, জল কামান দিয়েছে।
ত্রিপুরায় হাজার হাজার শিক্ষক আদালতের রায়ে চাকরি খুইয়েছেন। ৩১ মার্চের পর তাদের আর চাকরি নেই, শেষ কয়েক বছর তারা চুক্তিবদ্ধ হিসেবে ছিলেন, সেই মেয়াদও ৩১ মার্চ ফুরিয়েছে। এই শিক্ষকরাই ‘১০৩২৩’ বলে পরিচিত।

COMMENTS