কোভিড রোগী পৌঁছানোর কাজে গিয়ে অসুস্থ দুই গাড়ি চালক। ভর্তি আছেন হাসপাতালে।

কোভিড পজিটিভদের হাসপাতাল পৌঁছানোর সময় অসুস্থ হয়ে পড়লেন দুই জন সরকারী গাড়ি-চালক। দুই জনেই ভর্তি এখন হাসপাতালে।
সিপাহিজলা জেলায় রোগীদের বাড়ি থেকে লালসিমুড়ার কোভিড চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছিল।
অসুস্থ একজন ড্রাইভার। তার বদলি হিসেবে আরেকজনকে পিপিই পরিয়ে তৈরি করা হয়েছিল। কিন্তু তিনিও অসুস্থ হয়ে পড়েন, অজ্ঞান হয়ে যান, বলেছেন বিশালগড়ের মেডিক্যাল অফিসার ডাঃ জে এম দাস।
“রঘুনাথপুরে একজন ড্রাইভার মাথা ঘুরে পড়ে যান। সেখানে আরেকজন ড্রাইভার ছিলেন, তিনি তাকে এই অবস্থা থেকে উদ্ধার করে আমাকে খবর দেন। আমি সেখানে গিয়ে আমার গাড়ির ড্রাইভারকে পেসেন্টদের পৌঁছে দেয়ার জন্য রেডি করি। আমার গাড়িতে তুলে নেই অসুস্থ ড্রাইভারকে। আর এদিকে পিপিই পরার পর আরেকজন ড্রাইভারও অসুস্থ হয়ে পড়েন, অজ্ঞান হয়ে যান। দু’জনকেই হাসপাতালে পাঠানো হয়,” বলেছেন ডাঃ দাস।
তারপর তৃতীয় একজন ড্রাইভার গিয়ে কোভিড রোগীদের জায়গামত পৌঁছে দিয়েছেন।
তিনি বলেছেন, হাইপোগ্লাইসেমিয়া, হাইপোটেনসন এসব কারণ হতে পারে অসুস্থ হবার।
“ ড্রাইভাররা খুবই ডেডিকেটেড। দিন-রাত পরিশ্রম করছেন।কিন্তু তাদেরও তো শরীর সঙ্গ দিতে হবে।
অসুস্থদের একজন সোনামুড়া থেকে তার আগে ত্রিশজন রোগী নিয়ে এসেছেন,” সাব ডিভিসনাল মেডিক্যাল অফিসার বললেন।

দ্য প্লুরাল কলাম’র সাথে ফোনে কথা বলার সময় ডাক্তারবাবু  আবেদন করেছেন, বেসরকারী গাড়ির চালকরাও যেন সহযোগিতা করেন। কেউ অজানা ভয় পেতেই পারেন, তাই তাদের প্রয়োজনীয় পরামর্শ দেয়া যেতে পারে।
তিনি আরও যা বলেছেন, রোগীদের বাড়ি এমন জায়গায়ও আছে, যেখানে বড় গাড়ি যায় না, ছোট গাড়ি করেই আনতে হয়। অন্য বেশিরভাগ হাসপাতালেই একজনের বেশি ড্রাইভার নেই, ফলে অন্যখান থেকে আনার অসুবিধা আছে।

দুই জন চালক অসুস্থ হয়ে যাওয়া, এবং আরও একজন চালক ডেকে নিয়ে কোভিড রোগীদের হাসপাতালে পাঠানোর পর, এসডিএমও নিজেই একটি গাড়ি চালিয়ে নিয়ে এসেছেন।

COMMENTS