মাফিয়াদের হুমকিতে ত্রিপুরা ছেড়ে গেলেন অন্য রাজ্যের ঠিকেদার,বেসরকারি কর্মী। এনএলএফটি’র সাথে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার এক।

মাফিয়াদের হুমকিতে ত্রিপুরা ছেড়ে গেলেন অন্য রাজ্যের ঠিকেদার,বেসরকারি কর্মী।  এনএলএফটি’র সাথে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার এক।

ত্রিপুরার গণ্ডাছড়ায় পুলিশ হিরন্ময় ত্রিপুরা নামে একজনকে নিষিদ্ধ ঘোষিত এনএলএফটি’র সাথে যুক্ত থাকার অভিযোগে গ্রেফতার করেছে।

ইদানিং ত্রিপুরায় সন্ত্রাসবাদীদের উৎপাত শুরু হয়েছে।

কয়েকদিন আগে সীমান্তে কাঁটাতার বসানোর কাজে যুক্ত তিনজনকে অপহরন করেছিল সন্ত্রাসবাদীরা। মুক্তিপণ দিয়ে তারা ছাড়া পেয়েছেন বলে খবর, যদিও পুলিশ তা স্বীকার করেনি।

রইস্যাবাড়িতে ইঞ্জিনিয়ারকে হুমকি দিয়ে ম্যাসেজ করা হয়েছে বলে অভিযোগ।

এক ইঞ্জিনিয়ারের স্ত্রী দফতর প্রধানের কাছে স্বামীর বদলি চেয়েছেন সন্ত্রাসবাদীদের হুমকির জেরে।

কাঞ্চনপুরের দামছড়া থেকে এক ছোট ব্যবসায়ী অপহৃত হয়েছেন মাসখানেক হয়ে গেছে।

 

সন্ত্রাসবাদীদের টাকা চেয়ে হুমকি ছাড়াও,  ত্রিপুরার বিভিন্ন জায়গা থেকে বেশ কিছু চাঁদাবাজির অভিযোগ সামনে এসেছে। শহর এলাকাতেও ব্যবসায়ী-ঠিকেদারদের কাছে টাকার চাপ আসছে মাফিয়াদের কাছ থেকে।  অন্তত চারটি ক্ষেত্রে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে ইদানিংকালে।

আগরতলার পাশে ঊষাবাজারের সিপিডব্লিওডি দফতরে ঠিকেদারি কাজের টেন্ডার জমা দিতে এসেছিলেন ত্রিপুরার বাইরের দুজন, ওড়িষা’র নবালব দাস, এবং আসামের  শিলচরের মৃণাল কান্তি দেব।  টাকা ছাড়া সেখানে টেন্ডার জমা দেওয়া যাবে না,বাইরের রাজ্যের দু’জন টাকা  না দেয়ায়, তাদের মারধর করা হয় বলে অভিযোগ।

নবালব দাস ৮ জানুয়ারি মামলা করেন এয়ারপোর্ট থানায়। এক ঠিকেদারি সংস্থার এই কর্মী থানায় মামলা করেই এখান থেকে চলে যান।

কিছুদিন আগে শিলচরের ঠিকেদার মৃণালকান্তি কান্তি দেব টেন্ডার জমা দিতে এসে একই রকম অবস্থায় পড়েছিলেন। তাকে অপহরণের চেষ্টা করা হয়েছিল  বলে অভিযোগ। তাকেও মারধর করা হয়। তিনিও এয়ারপোর্ট থানাতে অভিযোগ দায়ের করে রাজ্য ছেড়ে চলে গেছেন।

মৃণাল কান্তী দেবের ঘটনায় এয়ারপোর্ট থানার পুলিশ ধীমান দাস, রাকেশ বর্মণ সজল সরকার নামে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ জানিয়েছে।

তোলাবাজির অভিযোগ জানিয়ে মামলা দায়ের হয়েছে গোমতী জেলা সদরের  রাধাকিশোরপুর থানায়। আসাম থেকে ওটিপিসি’র একটি প্রজেক্টে কাজ করতে এসেছিলেন গৌতম সাইকিয়া। তার কাছে এক লাখ টাকা দাবি করা হয়। তিনি পুলিশকে লিখেছেন,  উদয়পুরে যে হোটেলে ছিলেন, সেখান থেকে ডেকে এনে তাকে অপহরণ করার চেষ্টা হয়। তার সঙ্গে থাকা ৫০ হাজার টাকা, মোবাইল, গলার হার ছিনিয়ে নেয়া হয়। তাকে মারধর করা হয়। তিনি বাবুল দেবসহ তিন জনের বিরুদ্ধে অভিযোগ করেছেন।  বাবুল দেব জেলার শাসক দলের নেতা।

COMMENTS