উত্তর ত্রিপুরায় কুমারঘাটে ঠিকেদারি নিয়ে শাসকপন্থী দুই গোষ্ঠিতে মারপিট, হাসপাতালে ভর্তি কয়েকজন আহত!

উত্তর ত্রিপুরায় কুমারঘাটে মারপিটে অন্তত বেশ কয়েকজন আহত, তিনজনকে কৈলাশহরের জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

রাত সাড়ে নয়টায় ঠিকেদারি নিয়ে দুই পক্ষে মারপিট হয়, দুই পক্ষই শাসক দল বিজেপিপন্থী, অভিযোগ।

মহকুমা পুলিশ আধিকারিক টিএসআর নিয়ে ময়দানে নেমেছেন।

গৌতম ঘোষ, সঞ্জীব দেব এবং সঞ্জিত দেবনাথ জেলা হাসপাতালে ভর্তি আছেন বলে জানা গেছে।

প্রদীপ চন্দ নামে এক ঠিকেদার গতকাল অভিযোগ করেছিলেন, তাকে অফিস থেকে তুলে নিয়ে বিএমএস অফিসে হেনস্তা করা হয়েছে। কুমারঘাটে কখনই আগে এমন হয়নি বলে তার দাবি।কুমারঘাটেই কয়েকদিন আগে সাংবাদিক সম্মেলন ডেকে শান্তির জন্য বলেছিলেন কেউ  কেউ। রেলস্টেসনে  এক ঠিকেদার গিয়ে নামতেই দৌড়ঝাঁপ হয়, তারপরেই সেই সাংবাদিক সম্মেলন।

বিশালগড়েও গতকাল বিজেপি’র দুই গোষ্ঠীতে ঝামেলা হয়েছে, আহত হয়েছেন কেউ কেউ।

আগরতলার বাধারঘাট এলাকায় সেই জায়গার বিজেপি বিধায়ক মিমি মজুমদারের বিরুদ্ধে এই সপ্তাহেই হাতে লেখা পোস্টার পড়েছে।

ত্রিপুরায় এখন প্রকাশ্যেই কয়েকজন বিজেপি বিধায়কই সরকারের কাজের বিরুদ্ধে কথা বলছেন। তাদের কেউ কেউ বলছেন, দলের কাজে তাদের টাকা হয়না, নিজের দলের বিধায়কদেরই কোনঠাসা করা হচ্ছে,ইত্যাদি।

 

ত্রিপুরায় সাধারণ আইন-শৃঙখলার অবনতি হয়েছে, বিরোধীরা অভিযোগ করছেন। পুলিশ উপযুক্ত ভূমিকা না নিয়ে দলদাসে পরিণত হয়েছে, এই অভিযোগও আছে। পুলিশের সামনেই বিরোধী রাজনৈতিক মতাদর্শের শ্রমিক সংগঠনের অফিস আক্রমণের ঘটনাও আছে।
বিরোধী রাজনৈতিক দলের নেতা, তাদের বাড়ি, গাড়ি আক্রমণের ঘটনা আছে। গতকালই কাকড়াবন থানার মির্জায় ব্যাঙ্ক থেকে টাকা তুলতে গিয়ে চিকন ত্রিপুরা নামে এক সিপিআই(এম) নেতা আক্রান্ত হয়েছেন। যথেষ্ট আহত হয়েছেন।
সাংবাদিকরাও এখানে-সেখানে আক্রান্ত হচ্ছেন।

ত্রিপুরায় নানা জায়গা থেকে দেহ উদ্ধার হচ্ছে প্রায়ই। তিনদিনে রাজধানী আগরতলার কলেজ লেক এবং তার পার থেকে এক মহিলা ও পুরুষ’র দেহ উদ্ধার হয়েছে।

কিছুদিন ধরেই ত্রিপুরায় সন্ত্রাসবাদীদের আবার নড়াচড়া শুরু হয়েছে। অন্তত চারজন অপহৃত হয়েছেন। একজনের দেহ উদ্ধার হয়েছে, তিনজন ছাড়া পেয়েছেন। এক ইঞ্জিনিয়ার হুমকি পেয়েছেন। তার আগে বেশ কিছু রেসন ডিলার টাকা দেয়ার জন্য নোটিশ পেয়েছিলেন।

বেশ কয়েকজন সন্ত্রাসবাদী আত্ম সমর্পন করেছেন, সন্ত্রাসবাদী সন্দেহে বেশ কয়েকজন গ্রেফতারও হয়েছেন।

COMMENTS