যশপাল পুলিশ রিমান্ডে। খাবারে ফল রাখতে অনুরোধ।

পূর্ত মামলায় ত্রিপুরার প্রাক্তন মুখ্যসচিব যশপাল সিং-কে পুলিশ রিমান্ডে পেয়েছে। আবার আদালতে তোলা হবে ২২ ফেব্রুয়ারি।

সকালে গাজিয়াবাদ থেকে তাকে নিয়ে আসা হয় আগরতলায়। তোলা হয় পশ্চিম ত্রিপুরা জেলার স্পেশাল জজ’র আদালতে।

১৬৪.২৭ কোটি সরকারি নয়ছয়ের অভিযোগ আনা হয়েছে এই মামলায়। অভিযুক্ত তিনজন, প্রাক্তন পূর্তমন্ত্রী বাদল চৌধুরী, পিডব্লুডি’র প্রাক্তন চিফ ইঞ্জিনিয়ার সুনীল ভৌমিক, আর যশপাল সিং, তিনি তখন পূর্ত দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি।

যশপাল সিং-র বিরুদ্ধে অভিযোগ তিনি মন্ত্রী পরিষদের নামে মিথ্যা রিপোর্ট তৈরি করে সরকারি টাকা নয়ছয়ে গেছেন।

স্পেশাল পাব্লিক প্রসিকিউটর, রতন দত্ত বলেছেন, তিনি একজন প্রধান অভিযুক্ত। এই মামলা ত্রিপুরায় সবচেয়ে বড় আর্থিক কেলেঙ্কারির মামলা। দশ দিনের পুলিশ রিমান্ড চেয়েছিলেন।

যশপাল সিং’র পক্ষে সিনিয়্র এডভোকেট পি কে বিশ্বাস বলেছেন, তার বিরুদ্ধে কোনও অভিযোগই দাঁড়ায় না। সব কাজ তিনি নিয়ম মেনেই করেছেন। তাকে অভিযুক্ত করতে হলে তখনকার মুখ্যসচিব শশি প্রকাশকেও আভিযুক্ত করতে হয়। এমনকী তখনকার মুখ্যমন্ত্রীকেও অভিযুক্ত করতে হয়, কিন্তু তা করা হয়নি। আর তাতেও এটা প্রমাণিত হয় , সব কিছু নিয়ম মেনেই হয়েছে।

বিচারক অবশ্য সহমত রাখেননি। তিনি তিনদিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করতে গিয়ে বলেছেন, প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা আছে। তাছাড়াও যশপাল সিং যে ত্রিপুরা হাইকোর্টে আগাম জামিন চেয়ে পাননি, তারও উল্লেখ করেছেন।

২২ ফেব্রুয়ারি বিকাল তিনটায় যশপাল সিং-কে আদালতে হাজির করতে হবে। যদিও সেদিন ছুটির দিন, তবে এই মামলার জন্য আদালত বিকাল তিনটায় বসবে।

বিচারক পুলিশ রিমান্ডে প্রাক্তন মুখ্যসচিবের স্বাস্থ্য এবং পুরো নিরাপত্তার দিকে নজর রাখার জন্যও বলেছেন।

যশপাল সিং-র পক্ষে আইনজীবী প্রণবাশিস মজুমদার কোর্টকে জানিয়েছেন, যশপাল কোষ্ঠকাঠিন্যে ভোগেন। তার খাবারে যেন ফল থাকে।

ডাক্তারি পরামর্শে তাকে খাবার দিতে  বলা হয়েছে।

COMMENTS