ঘরে থাকুন, আগরতলায় রাত দশটায় স্প্রে হবে জীবানু মারার তরল।

আজ রাত থেকে আগরতলা শহরে স্প্রে করা হবে ‘এন্টিভাইরাস ডিসইনফেকট্যান্ট মেডিসিন’। এ দিয়ে শুধু মাত্র করোনা ভাইরাস ছাড়াও অন্য সব ধরনের ভাইরাস বা জীবানু নষ্ট করা সম্ভব। বলেছেন আগরতলা কর্পোরেশনের কমিশনার ডাঃ শৈলেশ যাদব।
রাত দশটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত ‘স্প্রে’ করা হবে আগরতলার রাস্তায়। আজ থেকে শুরু হবে এই প্রক্রিয়া। আগামী কয়েকদিন চলবে। আগরতলা মিউনিসিপ্যাল কর্পোরেশনের সাতটি গাড়ি এ কাজে ব্যবহার হবে। প্রতিটি গাড়িতে একজন চালক ছাড়াও দুজন করে কর্মী থাকবেন। তারা রাস্তার দুধারে এই মেডিসিন ‘স্প্রে’ করবেন। রাস্তার পাশে যাই থাকবে তাতেই ‘স্প্রে’ করা হবে। মাঝ বরাবর কোন ‘স্প্রে’ হবে না। রাস্তার পাশে দোকান, বাড়ি দেয়াল সব কিছুর উপর এই ‘স্প্রে’ দেয়া হবে। তাই আগরতলার মানুষকে এই সময়ে ঘরের বাইরে না বেরুতে বলা হয়েছে।
কমিশনার বলেছেন প্রচন্ড গতিতে এই ‘স্প্রে’ দেয়া হয়। তাই মানুষজনকে ঘরের বাইরে না যেতে বলা হচ্ছে। ১ শতাংশ ‘হাইপোক্লোরাইড’ সলিউশন ছড়ানো হবে। যেখানে মানুষ বেশি জড়ো হয়, এবং সাধারন মানুষ হাঁটাচলা করে সেসব জায়গাগুলিতে বেশি করে ছড়ানো হবে। অন্য শহরে আগেই করা হয়েছে। আগরতলায় এখন হবে। কিন্তু আগরতলায় এখনো করোনা ভাইরাস ছড়ায় নি তার আগেই এখানে এই উদ্যোগ নেয়া হয়েছে।

আগরতলা, ত্রিপুরা

COMMENTS