দিল্লি দাঙ্গা আক্রান্তদের পাশে বিশ্ব হিন্দু পরিষদ। সাহায্য পাবেন হিন্দুরাই ।

দিল্লি দাঙ্গা আক্রান্তদের পাশে বিশ্ব হিন্দু পরিষদ। সাহায্য পাবেন হিন্দুরাই ।

দিল্লি দাঙ্গা আক্রান্তদের সাহায্যে এগিয়ে এল বিশ্ব হিন্দু পরিষদ। তবে এই সাহায্য তারাই পাচ্ছেন যারা হিন্দু।

বিশ্ব হিন্দু পরিষদের ইন্টার ন্যাশন্যাল ওয়ার্কিং প্রেসিডেন্ট অলোক কুমারের নেতৃত্বে এই সাহায্য কর্মসূচি আজ থেকে শুরু হয়েছে। দাঙ্গা আক্রান্তদের আর্থিক সাহায্য দিচ্ছে সংগঠন। কোনও ধর্মীয় সংখ্যালঘু আক্রান্ত পরিবারকে সাহায্য দেওয়া হচ্ছে না বলে অলোক কুমার জানিয়েছেন। তার মতে গরীব অংশের মানুষই এই দাঙ্গায় সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন ।

দাঙ্গা আক্রান্তদের সাহায্য করার জন্য দিল্লির কেজরিওয়াল সরকার সঠিক ভাবে এগিয়ে আসছে না বলে কুমার অভিযোগ করেন। তিনি দাবি করেন দিল্লির রাজ্য সরকার যাতে নিরপেক্ষ ভাবে দাঙ্গা আক্রান্তদের সহায়তা করে।

দিল্লি বিজেপি’র সভাপতি মনোজ তেওয়ারিও জানিয়েছেন যে তাঁর দল দাঙ্গা আক্রান্তদের বিভিন্ন ধরণের সহায়তা করবে। কিছুদিনের মধ্যেই বিজেপি’র পক্ষ থেকে ত্রাণ কর্মসূচি শুরু হবে বলে তিনি জানান।

গত মাসের ২৩ তারিখ দিল্লির বিভিন্ন জায়গায় সি এ এ বিরোধী এবং সমর্থকদের মধ্যে দাঙ্গা শুরু হয়। চার – পাঁচ দিন ধরে চলা দাঙ্গায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৫২। আহত কম করেও ৫০০ জন। অনেক বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। লুটপাট হয়েছে দোকানে। সরকারি সম্পদে নির্বিচারে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।এখন পর্যন্ত সরকারি ভাবে মোট ক্ষয় ক্ষতির কোনও তথ্য প্রকাশ করা হয় নি ।

COMMENTS