মানিক সরকার ত্রাণ সংগ্রহে বের হয়েছেন দিল্লী দাঙ্গায় আক্রান্তদের জন্য

মানিক সরকার ত্রাণ সংগ্রহে বের হয়েছেন দিল্লী দাঙ্গায় আক্রান্তদের জন্যFeatured Video Play Icon

দিল্লীর দাঙ্গায় আক্রান্তদের জন্য ত্রাণ সংগ্রহ করল সিপিআই(এম)। আজ সকালে আগরতলার বিভিন্ন দোকানপাট, ব্যবসায়ী, বাড়িঘর থেকে ত্রাণ সংগ্রহ করা হয়।
প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার নিজে বের হয়েছিলেন ত্রাণ সংগ্রহের কাজে। তার সঙ্গে ছিলেন সিপিআই(এম) নেতা পবিত্র কর, শঙ্কর দত্ত, শুভাশিস গাঙ্গুলি, মতিলাল সরকার প্রমুখ।
ত্রাণ সংগ্রহের পাশাপাশি ব্যবসায়ীদের ব্যবসার হালহকিকত সম্পর্কেও খোঁজ নিয়েছেন মানিক সরকার।
শতশত ঘরবাড়ি জ্বালিয়ে দেয়া হয়েছে। লুট করা হয়েছে। দোকানপাট লুট করা হয়েছে। আক্রমণকারীদের বিরুদ্ধে প্রশাসনের তরফ থেকে যে ব্যবস্থা গ্রহন করা উচিত ছিল, তা নেয়া হয় নি। আক্রান্ত ক্ষতিগ্রস্ত যারা তাদের যেমন সাহায্য করা উচিত তা হচ্ছে না। এই অবস্থায় সিপিআই(এম) সারা দেশের মানুষের কাছে আবেদন করেছে যার যতটুকু সামর্থ্য আছে তা নিয়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য। মুল ঘটনার উৎপত্তি আমাদের দেশের নাগরিক অধিকার পাবার জন্য যে আইন সংবিধানে আছে তাকে সংশোধন করা হয়েছে। ধর্মের ভিত্তিতে একটি বড় অংশকে নাগরিকত্ব পাওয়া থেকে বঞ্চিত করার জন্য একটা ঘৃণ্য ষড়যন্ত্র। এর বিরুদ্ধে দেশে বিদেশে প্রতিবাদ হচ্ছে। দিল্লির মিশ্র জনবসতি এলাকায়ও প্রতিবাদ হচ্ছে। বিভিন্ন ধর্মের মানুষ প্রতিবাদ করছেন। বাইরে থেকে মানুষ এনে আক্রমণ সংগঠিত করা হচ্ছে প্রতিবাদী মানুষের উপর। এর বিরুদ্ধে প্রতিবাদ হওয়া উচিত। মানুষ যদি চুপ করে থাকেন তাহলে অন্যায়, ব্যভিচার চলতেই থাকেব। যে সাহায্য সংগ্রহ করা হচ্ছে তা বিরাট কোন টাকা না। কিন্তু নৈতিক সমর্থনটা আসল। বলেছেন মানিক সরকার।
ভিডিওঃ অভিজিৎ
আগরতলা, ত্রিপুরা

COMMENTS