কেন্দ্রীয় সংশোধনাগারে মানিক সরকার

EXCLUSIVE EXCLUSIVE EXCLUSIVE

দুপুরে সিপিআই(এম) বিধায়ক এবং প্রাক্তন মন্ত্রী বাদল চৌধুরীকে দেখতে বিশালগড়ের  কেন্দ্রীয় সংশোধনাগারে যান  বিরোধী দলনেতা মানিক সরকার। তার সঙ্গে ছিলেন, সিপিআই (এম) ত্রিপুরা রাজ্য  সম্পাদক গৌতম দাশ এবং ত্রিপুরা বামফ্রন্টের চেয়ারম্যান বিজন ধর।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রায় আধ ঘণ্টা এই তিন নেতা  বাদল চৌধুরীর সঙ্গে কথা বলেন।

জেল থেকে বের হলে সাংবাদিকরা মানিক সরকারের সঙ্গে কথা বলতে চান। তবে তিনি কিছুই বলতে চান নি। দলের রাজ্য সম্পাদক বলেছেন, তার সেখানে গেছেন বাদল চৌধুরীর সঙ্গে দেখা করতে। বাদল চৌধুরীর স্বাস্থ্য মোটামুটি আছে।

বেশি কিছু বলেননি  তারা।

গত বছর ১৩ অক্টোবর পূর্ত দপ্তরের কাজে অনিয়মের অভিযোগে  প্রাক্তন পুর্ত মন্ত্রী বাদল চৌধুরী, পূর্ত দপ্তরের প্রাক্ত চীফ ইঞ্জিনিয়ার সুনীল ভৌমিক এবং দপ্তরের প্রাক্তন প্রিন্সিপাল সেক্রেটারি যশপাল সিং’এর বিরুদ্ধে মামলা দায়ের করেছিল বিজেপি নেতৃত্বাধীন সরকার ।  সুনীল ভৌমিক গ্রেপ্তার হন প্এরায় ফআইএর দাখিল হওয়ার সাথে সাথেই।  বাদল চৌধুরীকে দুই দিনের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল  পাশ্চিম ত্রিপুরা জেলার বিশেষ আদালত। পরে ১৬ অক্টোবর তার জামিন বাতিল হয়। ২১ অক্টোবর  অসুস্থ বাদল চৌধুরী আগরতলার একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন। সেদিন রাতেই পুলিস তাকে গ্রেপ্তার দেখিয়ে ছিল বুড়ো আঙুলের টিপ সই নিয়ে।  ৩০ তারিখ পর্যন্ত ওই  হাসপাতালেই  ভর্তি ছিলেন  চৌধুরী।  ৩০ অক্টোবর পুলিস তাকে হাসপাতাল থেকে ছাড়িয়ে এনে  আদালতে তোলার চেষ্টা করে। আগরতলা হাসপাতাল থেকে আনার কিছুক্ষণের মধ্যে  থানাতেই ফের অসুস্থ হয়ে যান বাদল। তাকে আর আদালতে তোলা যায়নি  সেদিন। ভর্তি করানো হয় প্রথম সরকারী জিবিপি হাসপাতালে। ৮ নভেম্বর শেষ পর্যন্ত আদালতে নিয়ে যাওয়া হয় সিপিআই (এম)-এর এই নেতাকে। সেদিন থেক এখন পর্যন্ত তিনি আটক   আছেন  তিনি।

আগেও  মানিক  সরকার,  গৌতম দাশ এবং অন্য নেতারা  বাদল চৌধুরীকে দেখে এসেছেন।

আগরতলা, ত্রিপুরা

COMMENTS