দুই পুলিশ সাময়িক বরখাস্ত, মৃতের পরিবারকে তিন লাখ টাকা সাহায্য ঘোষণা

দুই পুলিশ সাময়িক বরখাস্ত, মৃতের পরিবারকে তিন লাখ টাকা সাহায্য ঘোষণা

পশ্চিম আগরতলা থানায় হেফাজতে থাকা সুশান্ত ঘোষের  মৃত্যুর ঘটনায় দুজনকে সাসপেন্ড করেছে ত্রিপুরা পুলিশ।  এএসআই সঞ্জীব দেববর্মা এবং কনস্টেবল বিশ্বরূপ পাল সাময়িক বরখাস্ত হয়েছেন।

ত্রিপুরা সরকার   সুশান্ত ঘোষের পরিবারকে তিন লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা করেছে। বিজেপি  বিধায়ক ডাঃদিলীপ দাস বলেছেন, গতকাল তিনি সুশান্ত’র  বাড়িতে গিয়েছিলন। তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছিলেন এই ব্যাপারে। আগামীকালই  পরিবারের হাতে চেক তুলে দেবার চেষ্টা হচ্ছে।

 

আগরতলায়  গত নভেম্বরে  বেশ কিছু এটিএম হ্যাকিং হয়।  চারজন বিদেশি নাগরিককে এই ব্যাপারে  গ্রেপ্তার করে কলকাতার বেলঘড়িয়া থানার পুলিশ।  চারজনকেই জিজ্ঞাসাবাদের জন্য আগরতলায় আনে ত্রিপুরা পুলিশের সাইবার ক্রাইম ব্রাঞ্চ। তাদের কথা থেকে বেরিয়ে আসে,  লঙ্কামুড়ার বাসিন্দা সুশান্ত ঘোষ’র দোকানে তারা মিষ্টি খেয়েছিলেন, এবং দোকানি তাদের ডলার ভাঙিয়ে দিয়েছিল। তারপর সুশান্তকেও  গ্রেপ্তার করেছিল পুলিশ।  যেদিন তাকে গ্রেপ্তার করে হেফাজতে নেয় পুলিশ, পরদিনই সকালেই থানায় তাকে মৃত পাওয়া যায়।  বিরোধীদলগুলি বিচারবিভাগীয় তদন্তের দাবি তুলেছে।  সরকার ম্যাজেস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে।

আরও খবর এই নিয়েঃ 

ত্রিপুরায় আইনের শাসন নেইঃ সিপি(আই)এম পলিটব্যুরো’র মানিক সরকার

ত্রিপুরায় পুলিশি হেফাজতে বন্দীর মৃত্যু নিয়ে বিরোধীদের কড়া সুর

পশ্চিম থানার লকআপে বিচারাধীন বন্দীর মৃত্যু ঘিরে রহস্য, ম্যাজিস্ট্রেট দিয়ে তদন্তের নির্দেশ

আগরতলা, ত্রিপুরা

ছবিঃ ফাইল

 

COMMENTS