পাঁচ শাসক দলের বিধায়কের এসসি সার্টিফিকেট জাল দাবি সুবলের

পাঁচ শাসক দলের বিধায়কের এসসি সার্টিফিকেট জাল দাবি সুবলের

কংগ্রেস নেতা সুবল ভৌমিক দাবি করেছেন বিজেপি দলের আট তপসিলি ভুক্ত বিধায়কের মধ্যে পাঁচ জনেরই এসসি সার্টিফিকেট জাল।

তিনি শনিবার বলেছেন, তাদের কাছে কাগজপত্র আছে এই সংক্রান্ত। কিন্তু কোন পাঁচ শাসক দলের বিধায়ক জাল সার্টিফিকেট নিয়ে রেখেছেন তাদের নাম বলেন নি ঝানু এই রাজনিতিবিদ। তার বক্তব্য, পরে সাংবাদিক সম্মেলন করে ঐ পাঁচ জনের নাম ঘোষণা করবে কংগ্রেস।

ত্রিপুরা বিধানসভায় তপসিলি জাতির জন্য দশটি আসন সংরক্ষিত। গত বিধানসভা নির্বাচনে দশটির মধ্যে আটটিতেই জয়ী হয়েছিল বিজেপি। বাকি দুটি যায় সিপিএমের দখলে।

সাত দফা দাবিতে কংগ্রেসের এসসি সেলের উদ্যোগে শনিবার আগরতলা শহরে মিছিল সভা হয়। কংগ্রেস ভবন থেকে শুরু হয়েছিল মিছিল। সেই মিছিলেই সাংবাদিকদের বাইট দিতে গিয়ে শাসকদলের বিধায়কদের নিয়ে অভিযোগ তোলেন সুবল ভৌমিক। তার বক্তব্য, ত্রিপুরায় প্রায় ২০ শতাংশ তপসিলি অংশের মানুষ রয়েছে। কিন্তু স্বাধীনতার পর এমন ঘটনা কোনদিন হয় নি ত্রিপুরায়, যেখানে রাজ্য মন্ত্রীসভায় একজনও তপশিলী সম্প্রদায়ের প্রতিনিধি নেই। তার দাবি মন্ত্রী বেশি হলে বখরার ভাগ কম হয়ে যাবে। তাই বারো জন মন্ত্রী করার সুযোগ থাকলেও আট জন দিয়ে কাজ চালানো হচ্ছে।

শাসক দলের বিধায়কদের নিয়ে সুবল ভৌমিকের এই অভিযোগের পরিপ্রেক্ষিতে যোগাযোগ করা হয়েছিল বিজেপির রাজ্য মুখপাত্র  নবেন্দু ভট্টাচার্যের সঙ্গে। তিনি বলেন, ‘সুবল ভৌমিক পারলে প্রমান করুক। তার মুখের কথায় কিছু হবে না।’

আগরতলা, ত্রিপুরা

COMMENTS