লক ডাউন না থাকলে১৫ এপ্রিলের মধ্যে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্য হত আট লক্ষ কুড়ি হাজার: স্বাস্থ্য মন্ত্রক

লক ডাউন না থাকলে১৫ এপ্রিলের মধ্যে ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্য হত আট লক্ষ কুড়ি হাজার: স্বাস্থ্য মন্ত্রক

গত ২৪ ঘন্টার মধ্যে সারা দেশে প্রতি এক ঘণ্টায় গড়ে ৪৩ জন ব্যক্তির করোনা ভাইরাসে আক্রান্ত হবার খবর এসেছে । গত ২৪ ঘন্টায় , পাঁচ ঘণ্টা পর পর সারা দেশে গড়ে আট জন করে করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি মারা গেছেন ।

ভারত সরকারের স্বাস্থ্য মন্ত্রকের মতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার সঠিক পথেই কাজ করছে। এখন পর্যন্ত সারা দেশে যে সমস্ত ব্যবস্থা নেওয়া হয়েছে এতে সুফল পাওয়া গেছে ।

স্বাস্থ্য মন্ত্রক দাবি করেছে সারা দেশে লক ডাউন বা অন্যান্য নিয়ন্ত্রণ ব্যবস্থা চালু না হলে ১৫ এপ্রিলের মধ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আট লক্ষ কুড়ি হাজার হয়ে যেত । ভারতে এরকম কোনও ভয়ঙ্কর পরিস্থিতি হবার আশঙ্কা নেই।

সারা দেশে গত ২৪ ঘন্টায় ( আজ দুপুর বারটা পর্যন্ত ) ১০৩৫ জন ব্যক্তির নতুন ভাবে করোনা ভাইরাসে আক্রান্ত হবার খবর এসেছে। দেশে আক্রান্ত ব্যক্তির সংখ্যা আজ বিকাল পাঁচটা পর্যন্ত ৭৫২৯ জন। মারা গেছেন ২৩৯ জন। গত ২৪ ঘন্টায় মারা গিয়েছেন ৪০ জন। এখন পর্যন্ত সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন ৬৪২ জন ।

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য এক লক্ষ আইসোলেশন বেড এবং ১১৫০০ আই সি ইউ বেডের ব্যবস্থা আছে । কেন্দ্রীয় এবং বিভিন্ন রাজ্য সরকার সারা দেশে ৫৮৭ টি হাসপাতালকে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসার জন্য চিহ্নিত করেছে ।

আই সি এম আর জানিয়েছে এখন পর্যন্ত সারা দেশে ১৭১৭১৮ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে । বিভিন্ন সরকারী এবং বেসরকারী হাসপাতালে এই পরীক্ষা হচ্ছে। গতকাল সারা দেশে মোট ১৬,৫৬৪ টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে ।

স্বাস্থ্য মন্ত্রক এবং আই সি এম আর’র তথ্য অনুযায়ী দেশের প্রতি এক লক্ষ মানুষের মধ্যে এখন পর্যন্ত গড়ে তের জনের করোনা ভাইরাস আছে কিনা পরীক্ষা করা হয়েছে । এর মধ্যে প্রতি পঁচিশ জনের মধ্যে এক জনের স্যাম্পলে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

COMMENTS