ত্রিপুরায় কোভিড পজিটিভদের মধ্যে রয়েছে একটি আড়াই বছরের শিশু

ত্রিপুরায় কোভিড পজিটিভদের মধ্যে রয়েছে একটি আড়াই বছরের শিশুFeatured Video Play Icon

ত্রিপুরার ধলাই জেলার আমবাসায় বিএসএফ ক্যাম্পে থাকা কোভিড-ওয়ান নাইন আক্রান্তদের মধ্যে একটি আড়াই বছরের শিশু  রয়েছে। তার মা-বাবা দুজনেই টেস্টে নেগেটিভ এসেছেন। শিশুটিকে স্থানান্তরিত করা হয়েছে শালবাগানের বিএসএফ হাসপাতালে।  হাসপাতালের মধ্যে তাকে তার মায়ের সঙ্গে রাখা হয়েছে পৃথক একটি ঘরে। আগামীকাল শিশুটি এবং তার বাবা- মায়ের আবার পরীক্ষা হবে। কোনও ভুল হয়েছে কিনা, তা বোঝার জন্য, বলেছেন ত্রিপুরার স্বাস্থ্য সচিব সঞ্জয় কুমার রাকেশ।

সন্ধ্যায় তিনি মহাকরণে সংবাদ সম্মেলন করেছেন। এখন পর্যন্ত ৬৮৯৩ জনের টেস্ট হয়েছে ত্রিপুরায়। আজকেও হয়েছে সোয়াব সংগ্রহ এবং টেস্টিং।

ডাক্তারদের একটি সংগঠন থেকে ডেপুটেশন দিয়ে দাবি করা হয়েছে, এই অবস্থায় ত্রিপুরার প্রধান চিকিৎসা কেন্দ্র  জিবিপি হাসপাতালকে  সম্পূর্ণ ভাবে কোভিড হাসপাতাল হিসাবে ঘোষণা করে সেখানে অন্য পরিষেবা বন্ধ করার জন্য।
স্বাস্থ্য সচিব এ সম্পর্কে বলেছেন ডাক্তারদের ভয় পাওয়ার মত কিছু নেই। তারা ভয় পেলে অন্যরাও ভয় পাবেন। জিবিপি হাসপাতাল সম্পূর্ণ সুরক্ষিত। সেখানে অন্য চিকিৎসা করাতে গেলে সংক্রমিত হবার সম্ভাবনা নেই।
এই হাসপাতালে  ৮০ জনের কোভিড ওয়ান নাইন’র জন্য চিকিৎসা সম্ভব। এই সংখ্যা বাড়িয়ে একশ করার চেষ্টা হচ্ছে। আইজিএম হাসপাতালে ৩০ জনের চিকিৎসার মত সমস্ত পরিকাঠামো রয়েছে। পরশুদিনের মধ্যে তৈরি হয়ে যাবে বিএসএফ হাসপাতালও। যদি করোনা আক্রান্ত রোগীর সংখ্যা আরও বাড়ে তার দিকে লক্ষ্য রেখে উদয়পুরে জেলা হাসপাতালকে এবং ধর্মনগরের রাজনগর প্রাথমিক হাসপাতালকে তৈরি করা হচ্ছে। সব জেলা শাসকদের বলা হয়েছে নিজ নিজ জেলাতে একটি করে হাসপাতাল কোভিড পেসেন্টদের তৈরি রাখতে।
কাল সকালে কোটা থেকে ছাত্র ছাত্রী এবং অভিভাবকরা পৌঁছে যাবেন আগরতলায়। গাড়ি চালকদের রাখা হবে ভগৎ সিং যুব আবাসে। দশ তারিখ তারা রাজস্থানের দিকে রওনা দেবেন। ত্রিপুরায় থাকা যারা রাজস্থানে যেতে চান, তাদের ঐ গাড়িগুলিতে পাঠানো হবে। তার মধ্যে ১৭০ জন যাবেন বলেছেন।

COMMENTS