ধলাই জেলায় মেডিক্যাল কলেজ!

 

ত্রিপুরার ধলাই জেলায় হবে একটি মেডিক্যাল কলেজ। তার জন্য জমি দেখার কাজ চলছে। ধলাই জেলার আমবাসা মহকুমা শাসক জে ভি দোয়াতি এবং প্রশাসনের অন্য আধিকারিকরা আজ জমি দেখেছন।কুলাইয়ের জেলা হাসপাতালকে কেন্দ্র করে হবে একশ সীটের মেডিক্যাল কলেজ। পূর্ব ত্রিপুরার সাংসদ রেবতি ত্রিপুরা এ বিষয়ে প্রস্তাব করেছিলেন। রাজ্যের মেডিক্যাল এডুকেশন ডিরেক্টর জমি খুঁজতে বলেছিলেন মহকুমা প্রশাসনকে, বলেছেন আমবাসার মহকুমা শাসক জে ভি দোয়াতি।
ত্রিপুরাতে এখন দু’টি মেডিক্যাল কলেজ আছে। রাজধানী আগরতলা শহরেই দু’টি।  জিবিপি হাসপাতালকে কেন্দ্র করে আগরতলা সরকারী মেডিক্যাল কলেজ। অন্যটি সোসাইটি পরিচালিত ত্রিপুরা মেডিক্যাল কলেজ।

বোধজং নগরে এআইআইএমএস জাতীয় হাসপাতাল বানানোর কথা শোনা গিয়েছিল ২০১৮ সালের জুলাই মাসে। প্রায় দুই বছর হয়ে এলেও হাসপাতালের দেখা এখনও নেই।
আজ অ্যাম্বুলেন্সে অক্সিজেন না পেয়ে এক রোগী মারা গেছেন বলে তার মেয়ে এবং পরিবারের অন্যরা অভিযোগ তুলেছেন।
জিবিপি হাসপাতালে চিকিৎসা করিয়েও পা বাঁচানো যাচ্ছিল না, এমন এক রোগীর জন্য বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মন সামাজিক মাধ্যমে খোলাখুলি আর্থিক সাহায্য চেয়েছেন,  এমন ঘটনাও আছে। সুদীপ রায় বর্মন বিজেপি-আইপিএফটি সরকারে বছর খানেক স্বাস্থ্যমন্ত্রী ছিলেন।
তিনি সম্প্রতি সরকারকে তিনটি চিঠি দিয়েছেন করোনা সংক্রমণের  চিকিৎসা সংক্রান্ত বিষয় নিয়ে। গুরুতর অভিযোগ তুলেছেন, কেনাকাটা নিয়ে এবং পিপিই, স্যানিটাইজার  ইত্যাদির গুণমান নিয়ে। একটি ক্ষেত্রে তদন্তের নির্দেশ হয়েছে।

COMMENTS