কোভিডে কাহিল ত্রিপুরা!

কোভিডে কাহিল ত্রিপুরা!

কোভিডে গতকাল ত্রিপুরায় আরও চারজন মারা গেছেন। এখন পর্যন্ত মৃত্যু সংখ্যা গিয়ে পৌঁছেছে ৫৯-এ।

গত চার দিনে কোভিডের কারণে এই রাজ্যে ১৫ জন মারা গেছেন। গত বৃহস্পতিবার দু’জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, শুক্রবার তিনটি মৃত্যুর খবর পাওয়া গেছে, শনিবার ছয়টি এবং রবিবার আরও চারজন মারা গেছেন।

কোভিডের মৃত্যু এবং কোভিড পজিটিভ কেসের ক্ষেত্রে ত্রিপুরা উত্তর পূর্ব ভারতের দ্বিতীয় অবস্থানে রয়েছে।

রাজ্য সরকার কোভিড লক্ষণযুক্ত লোকদের শনাক্ত করার জন্য ২৭ জুলাই থেকে ২ আগস্ট হাউস টু হাউস সার্ভে করিয়েছিল। সমীক্ষা শেষের পর দু সপ্তাহ কেটে গেছে। এখনো পরিস্থিতি বদলায় না। প্রতিদিনই নতুন পজিটিভ রোগী পাওয়া যাচ্ছে, আসছে মৃত্যুর খবর।

রবিবার রাতে কোভিড উনিশ নিয়ে ত্রিপুরার স্বাস্থ্য দপ্তর যে বুলেটিন দিয়েছে, তা অনুসারে করোনাভাইরাসে রাজ্যে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭০৭৯ জন। গতকালও নতুন করে ১৪৩ জন সংক্রমিত হয়েছেন। তা নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৭২২২।

১ আগস্ট যে বুলেটিন দেয়া হ্যেছেল তাতে মৃত্যু ছিল ২৪ জনের এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৯৮।

গত ষোল দিনে ত্রিপুরায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২২২৪ জন। গড়ে প্রতিদিন ১৩৯ জন। এই সময়ে মারা গেছেন ৩৫ জন। প্রতিদিন প্রায় দুজন করে। ত্রিপুরায় কোভিডে এখন পর্যন্ত যত আক্রান্ত এবং মৃত্যু তার বেশির ভাগ এসেছে এই সময়ে। সোজা কথায় আগস্টের প্রথম ষোল দিন কোভিড চিত্র সবচেয়ে উদ্বগজনক ত্রিপুরার জন্য।  

রবিবার যে চারজনের মৃত্যুর মধ্যে দু’জন পশ্চিম ত্রিপুরা জেলা থেকে এবং একজন গোমতী ও খোয়াই জেলার বলে জানাগেছে।  

এর মধ্যে পরশুদিন সিপাহীজলার বক্সনগরের কলমচৌরা থানাতে কর্মরত এক পুলিশ কর্মী মারা গেছেন কোভিডে আক্রান্ত হয়ে। তিনি মারা গেছেন জিবিতে। বয়স হয়েছিল ৫৩ বছর। ত্রিপুরায় পুলিশ কর্মী মারা যাবার খবর এটাই প্রথম।

COMMENTS