ত্রিপুরা হাইকোর্টে বাতিল সিসিসি কাণ্ডে অভিযুক্তদের জামিন

ত্রিপুরা হাইকোর্টে বাতিল সিসিসি কাণ্ডে অভিযুক্তদের জামিন

ত্রিপুরা হাইকোর্টে  বাতিল হয়ে গেল ভগৎ সিং যুব আবাসের কোভিড কেয়ার সেন্টারে গণ্ডগোলে অভিযুক্তদের জামিন।  তাদের আজই এন সি সি থানার কাছে আত্মসমর্পন করতে হবে। জানিয়েছেন,  অভিযুক্তদের পক্ষের আইনজীবী সম্রাট কর ভৌমিক।

গতকাল এডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পেয়েছিলেন ভগৎ সিং কোভিড কেয়ার সেন্টারের ঘটনায় অভিযুক্ত চারজন। ২৪ জুলাই সেখানে ডাঃ সঙ্গীতা চক্রবর্তীর সঙ্গে অভব্যতা করার অভিযোগ উঠেছিল চার জনের বিরুদ্ধে। কয়েকজন রোগী স্বাস্থ্যকর্মীদের দিকে থুথু ছিটিয়েছেন, এবং তার ওপর দোতলার বেলকনি থেকে জলকুলি ফেলেছেন বলে জেলা আধিকারিক ডাঃ সঙ্গীতা চক্রবর্তী, জেলা শাসকের কাছে অভিযোগ করেছিলেন।

এই ঘটনায় অভিযুক্ত ছিলেন এক সরকারি আইনজীবীসহ তিনজন।

২৭ জুলাই এনসিসি থানায় হয় মামলা দায়ের। গতকাল তাদের চিকিৎসা শেষ হবার পর জেলা প্রশাসনের পক্ষ থেকে পুলিশের হাতে তুলে দেয়া হয়। পুলিশ গতকালই তাদের এডিশনাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তুলেছিল।

সরকারী উকিল এবং অন্য তিনজনের জন্য পাঁচ দিনের পুলিশ রিমান্ড চাওয়া হয়েছিল, তারা অন্তবর্তী জামিন পেয়েছিলেন।

কিন্তু মামলা হবার পর অভিযুক্ত সরকারি আইনজীবী গিয়েছিলেন ত্রিপুরা হাইকোর্টে আগাম জামিনের জন্য। সেখানে বিচারপতি অরিন্দম লোধ ৫ তারিখ আগাম জামিনের উপর শুনানীর নির্দেশ দেন।

আগাম জামিনের আবেদন তুলে নিতে বুধবার হাইকোর্টে গিয়েছিলেন ঐ সরকারী আইনজীবী। তখন বিচারপতি অরিন্দম লোধ নিচের আদালতের অর্ডার কপি হাইকোর্টে জমা দিতে বলেন তদন্তকারী আধিকারিকে।

সব কিছু দেখে অন্তর্বর্তীকালীন জামিন খারিজ করে দেন অরিন্দম লোধ। আজকেই এনসিসি থানায় তাদের আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।  

COMMENTS