খোয়াইয়ে দোকান-বাড়িতে হামলা, আহত বেশ কয়েকজন বাম কর্মী

খোয়াইয়ে দোকান-বাড়িতে হামলা, আহত বেশ কয়েকজন বাম কর্মী

খোয়াই জেলা সদরে নানা জায়গায় ব্যাপক হামলা-হুজ্জতি হচ্ছে বলে খবর পাওয়া গেছে। অন্তত চারজন আহতকে হাসপাতালে আনা হয়েছে। বাড়ি-দোকান কিছুই বাদ যায়নি হামলা থেকে।

গণকী অঞ্চলে বিরোধী দল সিপিআই(এম)’র একটি অফিসে আগুন দেয়ার খবর পাওয়া গেছে।

বামপন্থীদের বাড়িতে আক্রমণের অভিযোগ পাওয়া গেছে খোয়াই শহরে লালছড়া, অফিসটিলা , জাম্বুরা থেকে।

লালছড়ায় এসএফআই’র খোয়াই বিভাগের সম্পাদক প্রনব ধর, অফিসটিলায় সিপিআই(এম) কর্মী তরুণ পাল এবং বিশ্বজিৎ সূত্রধরের দোকান-বাড়িতে  হামলা হয়েছে। লালছড়াতেই তপন দেবনাথ ও শ্যামল বর্ধন’র বাড়িতে হামলা হয়েছে। তপন দেবনাথের বাবা বেশ কয়েকমাস ধরেই অসুস্থ, গতকালও তাকে সেলাইন দিতে হয়েছে। তপনের এক ভাইয়ের বাড়িতে আগে বেশ কয়েকবার ভাঙচুর হয়েছে।

বাইক বাহিনী রাত আটটা থেকে এসব হামলা-হুজ্জতি চলেছে বলে জানা গেছে। কারফিউ সময়ে তা চলেছে।

 

 

খবর লেখা পর্যন্ত পুলিশ কাউকে আটক করেছে বলে জানা নেই।

 

 

গতকাল গভীর রাতে খোয়াই শহরে বিজেপি’র মণ্ডল অফিসে আগুন লাগে।

বিজেপি’র দাবি সিপিআই(এম)’র কর্মীরা এই কাজ করেছে। সিপিআই(এম) বলেছে , এটি নিজেদের গোষ্ঠী কাজিয়ার ফল। ঠিকেদারি কাজের ভাগ-বাঁটোয়ারা নিয়েই ঝগড়া।

 

দিন কয়েক আগে রামচন্দ্রঘাটে এক বিজেপি নেতার আত্মীয়কে মারধরের অভিযোগ আছে। অভিযোগ বিজেপি কর্মী-সমর্থকদের দিকেই।

 

বিরোধী দলের পক্ষ থেকে বিজেপি সরকারের আসার পর থেকেই তাদের পার্টি অফিসে আক্রমণের অভিযোগ করে আসছে। বাম কর্মী-সমর্থকরা নানা জায়গায় আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ। প্রশাসনের কাছে এসব বন্ধ করার আবেদন রেখেছেন তারা। বিশালগড়ের সিপিআই(এম) পার্টি অফিস বেশ কয়েকবার আক্রান্ত হয়েছে। একবারের আক্রমণের সিসিটিভি ফুটেজও সামাজিক মাধ্যমে বেরিয়ে এসেছে, তবে পুলিশ কোনও ব্যবস্থা নিয়েছে বলে জানা যায়নি।

সিপিআই(এম)’র অনেক অফিসই এখন বন্ধ আছে।

 

আবার গত কয়েকমাসে বিজেপি ও তাদের শরিক আইপিএফটি’র কর্মী-সমর্থকদের মধ্যে বিভিন্ন জায়গায় গণ্ডগোল হয়েছে। উপজাতি জেলা পরিষদের সদর খুমুলুঙে বিজেপি’র একটি অফিস চালু হওয়ার আগেই আগুনে পুড়েছে। সেখানেই রাস্তায় শো-ডাউন হয়েছে দুই পক্ষে । টাকারজলায় বিজেপি নেতারা গিয়ে পুলিশের ওপর ক্ষোভ ঢেলেছেন। খোয়াইয়ের চাম্পাহাওড় এলাকায় বিজেপি সাংসদ রেবতী ত্রিপুরা সাথে যাওয়া বিজেপি কর্মীরা পুলিশের বড় অফিসারদের সামনেই আক্রান্ত হয়েছেন, সাংসদ নিজেই বলেছেন। তিনি আইপিএফটিকেই দায়ী করেছিলেন সেই ঘটনায়।

বিশালগড়ে কংগ্রেস ও বিজেপি কাজিয়া হয়েছে গত মাসে। দক্ষিণ ত্রিপুরায় পুলিশের সাথে ঝামেলায় জড়িয়েছেন বিজেপি কর্মীরা। বিজেপি তারপর পুলিশের কয়েকজনের বিরুদ্ধে ডেপুটেসন দিয়েছে। পুলিশকে ‘চামচা’ বলেছে।

COMMENTS