ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতি সপ্তাহ জুড়ে নয় দাবি জানাবে

ত্রিপুরা তপশিলি জাতি সমন্বয় সমিতি বুধবার থেকে নয়টি দাবিতে সপ্তাহ ব্যাপী প্রচার আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে। আজ দুপুরে সংগঠনের পশ্চিম জেলা কমিটির উদ্যোগে মেলারমাঠের দলীয় অফিস থেকে মিছিল বের হয়। ভালো সংখ্যায় মানুষ এতে অংশ নেন। মিছিল বটতলা ঘুরে ফের মেলারমাঠ হয়ে আগরতলা সিটি সেন্টারের সামনে এল পুলিশ মিছিল আটকায়। সেখানে মিছিলে থাকা মানুষের সঙ্গে পুলিসের কিছুটা ধ্বস্তাধ্বস্তি হয়। পরে বাম কর্মী সমর্থকরা ফিরে যান মেলারমাঠের দিকে।

নয় দফা দাবির মধ্যে রয়েছে যারা আয়কর দেন নয়া তাদের মাসে সাড়ে সাত হাজার টাকা করে দেয়া, মাথাপিছু দশ কেজি করে খাদ্য শস্য দেয়া, মাসে অন্তত ১২দিন রেগা বা টুয়েপের কাজ দেয়া প্রভৃতি।

এখানে বক্তব্য রাখতে গিয়ে সংগঠনের সভাপতি রতন ভৌমিক বলেছেন, যেখানে মানুষের নিরাপত্তা নেই। বনের আলু খেয়ে থাকতে হয়। সেখানে মানুষ চুপ করে বসে থাকবে নয়া। মানুষ রাস্তায় নামবেই।

সংগঠনের সাধারণ সম্পাদক সুধন দাস বলেছেন, মার্চ মাসে সম্পূর্ণ অবৈজ্ঞানিকভাবে কেন্দ্রীয় সরকার দেশের মানুষের উপর লকডাউন চাপিয়ে দেবার ফলে আজ দেশের সাধারণ খেটে খাওয়া মানুষের এই দুরবস্থা। সরকারের নিতির পরিবর্তন ছাড়া এই অবস্থার পরিবর্তন সম্ভব নয়া।  

COMMENTS