উত্তরপূর্বাঞ্চলে করোনা আক্রান্ত ১৯, ত্রিপুরাতে এখনও পজেটিভ কেস নেই

গত ২৪ ঘণ্টায় বদলে গেছে আসামের করোনা চিত্র। আজ সকাল পর্যন্ত আসামে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ১৬। গত পরশুদিন আসামে প্রথম একজন আক্রান্তের খবর পাওয়া গিয়েছিল। শিলচর মেডিক্যাল কলেজ থেকে। গতকাল রাত পর্যন্ত আরও ১৫ জনের দেহে করোনা সংক্রমিত হবার সত্যতা আসে। আসামের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা নিজেই জানিয়েছেন এখন পর্যন্ত আসামে পজেটিভ কেসের সংখ্যা ১৬। যাদের মধ্যে বেশ কয়েকজন নিজামুদ্দিন ঘুরে এসেছেন। দিল্লি থেকে আসাম সরকারকে বলা হয়েছে সে রাজ্যের ৪৬৭ জন নিজামুদ্দিনের ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।
মনিপুরেও নতুন করে একজন আক্রান্ত হয়েছেন। এ তথ্য পাওয়া গেছে সেরাজ্যের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং-এর টুইট্যার থেকে। তিনি নিজেই বলেছেন, এখন মনিপুরে আক্রান্তের সংখ্যা দুই। দ্বিয়ীয় যার করোনা টেস্টে পজেটিভ মিলেছে, সেও নিজামুদ্দিনে গিয়েছিলেন।
গত পরশু দিন পর্যন্ত গোটা উত্তরপূর্বাঞ্চলের আট রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল মাত্র দুই। মণিপুর এবং মিজোরামে একজন করে। আজ সকালে তা বেড়ে হয়েছে ১৯।
ত্রিপুরাতে এখন পর্যন্ত কোন পজেটিভ কেস পাওয়া যায় নি। এখানে গতকাল রাত পর্যন্ত ৮৭১৬ জন কোয়ারেন্টাইনে আছেন। তাদের মধ্যে ৬৯৫৭ জন আছেন হোম কোয়ারেন্টাইনে এবং ১১৪ জন আছেন ইনিস্টিটিউশন্যাল কোয়ারেন্টাইনে।

আগরতলা, ত্রিপুরা

COMMENTS