মুখ্যমন্ত্রীর মুখে নেই মাস্ক পাব্লিক প্লেসে

 

 

ত্রিপুরার মুখ্যসচিব গতকালই নির্দেশ জারি করেছেন কাজের জায়গায়, পাব্লিক প্লেসে মুখে মাস্ক পরে থাকতে হবে। কোথাও যেতে, ড্রাইভিং করতেও তা করা দরকার। শারীরিক দূরত্ব, মুখ্যসচিবের আদেশে অবশ্য ‘সোস্যাল ডিস্টান্সিং’ লেখা আছে, বজায় রাখতে হবে।

মাস্ক না পরলে প্রথমবারে ২০০ টাকা জরিমানা, পরের বার জরিমানা ৪০০ টাকা।
দোকানে দোকানে জিনসপত্র কিনতেও খদ্দেরকে দূরত্ব বজার রাখতে হবে, গণপরিবহনেও। দোকানদারদের বলা হয়েছে স্বেচ্ছাসেবক দিয়ে দূরত্ববজায় রাখার কাজ করে যেতে।
নিয়ম না মানলেই জরিমানা ১০০০ টাকা।
কেন্দ্রীয় সরকারের গাইডলাইন এটি, ত্রিপুরা সরকারও এপ্রিলের ৩০ তারিখ পর্যন্ত এই নিয়ম চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে।
শিলাছড়িতে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব নির্বাচনী প্রচারে গিয়েছিলেন আজ। শিলাছড়িকে ধন্যবাদ জানিয়ে তার ফেসবুক পেজে সেই জনসভার ছবি দিয়েছেন। ভীড়ের মাঝে তার মুখে মাস্ক ছিল না। ‘সোস্যাল ডিস্টান্সিং’ নেই।

বামপন্থীরা যখন গতবছর আর্থিক সাহায্য, ইত্যাদি দাবি করে পথে নামতেন, পুলিশ লাঠি উঁচিয়ে আসত। শাসক বিজেপি সরাসরি বলত, বামপন্থীরা কোভিড ছড়ানোর চক্রান্ত করছে, তাদের জন্য কোভিড ছড়াচ্ছে। যদিও বিজেপি নিজেই স্পেশাল লকডাউনের সময় নিয়ম ভেঙে উত্তর ত্রিপুরায় দুই বিধায়কের উপস্থিতিতে পার্টি অফিসের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছে।
দুর্গাপূজার পর মুখ্যমন্ত্রী বিনামাস্কে, গ্লাভসছাড়া বনমালীপুরে দলীয় কর্মীদের মধ্যে মিষ্টি বিলিয়েছেন। উদাহরণ প্রচুর।

ত্রিপুরায় কোভিডের বাড়াবাড়ির সময়ে কেন্দ্রীয় বিশেষজ্ঞ দল মাস্ক না পরার বিষয়টি উল্লেখ করেছিল বলে হাইকোর্টকে জানিয়েছে রাজ্য সরকার। মাস্ক-এনফোর্স ড্রাইভ দিয়ে লক্ষ লক্ষ টাকা আদায় করেছে প্রশাসন।

COMMENTS