কর্মসংস্থানে জোর দিচ্ছে এডিসি

ত্রিপুরায় এডিসি প্রশাসনের উদ্যোগে আজ ৪৫ জনকে দেয়া হয়েছে অটোট্রাক। এতে ত্রিপুরা উপজাতি এলাকা স্বশাসিত জেলা পরিষদের (টিটিএএডিসি) খরচ হয়েছে ১ কোটি ৪২ লাখ ২৫ হাজার ৫০৫ টাকা। এ তথ্য দিয়েছেন এডিসির মুখ্য কার্যনির্বাহী সদস্য রাধা চরণ দেববর্মা।

আগরতলার বনমালিপুরে শুক্রবার দুপুরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ৪৫ জন বেকার যুবকদের হাতে অটোট্রাক তুলে দেয়া হয়। রাধা চরণ দেববর্মা ছাড়াও এডিসি-র অন্য সদস্যরা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

রাধাচরন দেববর্মা জানিয়েছেন, গত মাসে ১০০ জন যুবককে অটো দেয়া হয়েছিল প্রশাসনের উদ্যোগে। চলতি অর্থ বছরেই ২০০০ বেকার যুবক-যুবতীদের বিভিন্ন সামগ্রী দিয়ে সাহায্য করেছে এডিসি। এর মধ্যে রয়েছে বিউটি পার্লারের সামগ্রী, মেকানিক, কাঠমিস্ত্রী, রেস্তোরাঁ, হোটেল, সেলুন প্রভৃতি খলার জন্য সহায়তা। সব মিলিয়ে ঐ দুই হাজার ছেলেমেয়েকে কর্মসংস্থানের জন্য প্রায় ৫ কোটি টাকার সাহায্য করা হয়েছে।

রাধা চরণ দেববর্মা জানিয়েছেন, দেশ এবং রাজ্যে বেকারদের সংখ্যা বাড়ছে। নতুন শিল্প কারখানা গড়ে উঠছে না। অন্যদিকে ত্রিপুরায় শুরু হয়েছে আউট সোরসিং। তিনি বলেন, এ অবস্থায় এডিসি তার সীমিত ক্ষমতার মধ্যে বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছে।

শুক্রবার যে প্রকল্পে যুবকদের অটোট্রাক দেয়া হয় তার নাম সিকলা হাম-হারনাই প্রকল্প ( যুবকল্যাণ)।

আগরতলা, ত্রিপুরা

COMMENTS