বিজ্ঞানকর্মীর বিরুদ্ধে তদন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

বিজ্ঞানকর্মীর  বিরুদ্ধে তদন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের

 

হিন্দু ধর্মীয় অনুভুতিতে আঘাত লেগেছে,’গীতা’ নিয়ে সামাজিক মাধ্যমে কটূক্তি করেছেন, থানায় মামলা হয়েছিল। সেই এফআইআর বাতিল করে দেয়ার আবেদনের বিষয়ে রাজ্য সরকারকে নোটিশ দিয়েছে আদালত। সময় দেয়া হয়েছে তিন সপ্তাহ। আর অন্তর্বতীকালীন অবস্থায় তদন্ত বন্ধ রাখার নির্দেশও দেয়া হয়েছে।

ত্রিপুরার কমলপুর মহকুমায় বিজ্ঞানকর্মী ইঞ্জিনিয়ার দুলাল ঘোষকে অভিযুক্ত করা হয়েছে ধর্মীয় অনুভুতিতে আঘাত এনেছেন বলে। তিনি হিন্দু ধর্ম অবমাননা করেছেন, ইত্যাদি। বিজেপি মন্ডল সভাপতি শ্যামল পাল থানায় এফআইআর দেন ৯ ফেব্রুয়ারি।

সেদিনই দুলাল ঘোষের বাড়ি ভাঙচুর হয় দিনের আলোতে। । আক্রান্ত হন তার মা, ভাইয়ের স্ত্রী, অন্যরা। দুলাল এবং তার স্ত্রী সোমা  বাড়িতে ছিলেন না, বেঁচে যান।  সন্ধ্যায় বিশ্ব হিন্দু পরিষদ দুলাল ঘোষের শাস্তি চেয়ে মিছিল করেছিল কমলপুরে। সেদিন কমলপুরের অফিস রোডের বিজ্ঞান লাইব্রেরির জিনিসও লুট হয়েছে।

তার বিরুদ্ধে আনা এফআইআর বাতিল করার জন্য ত্রিপুরা হাইকোর্টে গেছেন দুলাল। সেই বিষয়ে হাইকোর্টের প্রধান বিচারপতি এ কে কুরেশি’র বেঞ্চ রাজ্য সরকারকে নোটিশ দিয়েছে। তিন সপ্তাহের মধ্যে জবাব দিতে হবে। জানিয়েছেন আইনজীবী পুরুষোত্তম রায় বর্মন।

দুলাল ঘোষের নামে নেয়া এফআইআর হাইকোর্টে চ্যালেঞ্জ করা হবে, তার বাড়ি যেদিন আক্রান্ত হয়, সেদিনই বলেছিলেন।

 

বিজ্ঞানকর্মীর বাড়ি আক্রান্ত, তারই শাস্তি চাইল ভিএইচপি

 

আগরতলায় পথে যুক্তিবাদীরা

COMMENTS