করোনা ভাইরাস: ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৪। আক্রান্ত ১৭৩ ।

করোনা ভাইরাস: ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৪। আক্রান্ত ১৭৩ ।

করোনা ভাইরাসের সংক্রমণে ভারতে চতুর্থ মৃত্যুর ঘটনা ঘটলো ।

গতকাল ৭২ বছরের এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন । দিন পনের আগে তিনি বিদেশ থেকে ঘুরে এসেছিলেন । বিদেশে থাকার সময় তিনি জার্মানি এবং ইতালিতে ভ্রমণ করেছিলেন । দেশে ফিরে আসার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। বুকে প্রচণ্ড ব্যথা অনুভব হওয়াতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সরকারি সূত্রে জানানো হয়েছে যে তার শরীরে নভেল করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছে।

গতকালই তার মৃত্যু হয়েছে। পাঞ্জাবের হোসিয়ারপুর জেলার বাঙ্গা নামে এক জায়গার সরকারি হাসপাতালে তার মৃত্যু হয়েছে ।

এই ব্যক্তি করোনা ভাইরাস আক্রান্ত হয়ে মারা যাবার পর প্রশাসন থেকে ওনার বাড়ি ও তার চারপাশে প্রায় চার কিলোমিটার এলাকা সিল করে দেয়া হয়। যে চিকিৎসক এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীরা ওই ব্যক্তির চিকিৎসার দায়িত্বে ছিলেন তাদের সবার কোয়ারেন্টাইন করা হয়েছে ।ওই ব্যক্তির পরিবারের অন্যান্য আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব এবং প্রতিবেশীদেরও কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। ওই ব্যক্তির বাড়িটিও সিল করা আছে ।

দেশের স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে এখন পর্যন্ত ভারতে এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১৭৩ জন । এদের মধ্যে বিদেশি নাগরিক আছেন ২৫ জন এবং বাকি ১৪৮ জন ভারতীয় । আজ বিকেল পাঁচটা পর্যন্ত মোট চারজন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ভারতে মারা গেছেন এবং এদের সবাই ভারতীয়।

চিকিৎসায় সুস্থ্য হয়ে যাবার পর হাসপাতাল থেকে কুড়ি জন ব্যক্তিকে ছেড়ে দেওয়া হয়েছে। পাঞ্জাবে গতকালই প্রথম মৃত্যুর ঘটনা ঘটলো। পাঞ্জাবে এখন পর্যন্ত দুইজন ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল এবং এদের মধ্যে একজন মারা গেলেন । ভারতে প্রথম কেরালাতে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছিল । এই রাজ্যে মোট ২৭ জন ব্যক্তির শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে , এদের মধ্যে দুইজন বিদেশী। সুস্থ্য হয়ে যাবার পর তিনজন আক্রান্ত ব্যক্তিকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ।

এখন পর্যন্ত মহারাষ্ট্রে সবথেকে বেশি করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গেছে । এ রাজ্যে মোট ৪৭ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এর মধ্যে তিনজন বিদেশি। পশ্চিমবঙ্গ এবং উত্তরাখণ্ডে এখন পর্যন্ত একজন করে ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হবার খবর পাওয়া গিয়েছে । গত পরশুদিন পর্যন্ত সারা দেশে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ছিল ১৩৭ জন ।

COMMENTS