ত্রিপুরায় লকডাউনে বেশ কিছু নাশকতার অভিযোগ

লকডাউনের মাঝেই ত্রিপুরাতে বেশ কিছু নাশকতা এবং অপরাধের খবর মিলছে।
কৈলাসহরের ইরানী থানার পুলিশ দুটি বন্দুক এবং বেশ কিছু কার্তুজ উদ্ধার করেছে। শনিবার মাগরুলি গ্রামের স্কুল বাড়ি থেকে উদ্ধার হয়েছিল একটি বন্দুক। এরই সুত্র ধরে পরশু দিন আরও একটি বন্দুক পাওয়া যায় রশিদ আলির বাড়িতে। খাওরাবিল এলাকায় রশিদ আলির বাড়ি। সেখানে বন্দুকের সঙ্গে ছিল ২১টি কার্তুজও। দুটি ক্ষেত্রেই কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বন্দুক দুটিই ফ্যাক্টিরিতে তৈরি।
তৈদু থেকে নন্দকুমার জমাতিয়া নামে একজনকে আজ গ্রেপ্তার করা হয়েছে। তার বাড়িতে একটি নাইন এমএম পিস্তল, ৫২টি বুলেট, এবং ২০ টি একে-৪৭ রাইফেলের বুলেট পাওয়া গেছে। সন্ত্রাসবাদী দলের হয়ে চাঁদার নোটিশ দেয়ার ঘটনায় পুলিশ তদন্ত করছে তৈদুতে। এ ঘটনায় আগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছিলেন, তাদের জিজ্ঞসাবাদ করেই নন্দকুমার জমাতিয়ার খোঁজ পায় পুলিশ।
গন্ডাছড়ার কর্ণকিশোর পাড়ায় মিলেছে এক স্কুল ছাত্রের মৃতদেহ। নয় ক্লাসের পড়ুয়া ধনঞ্জয় ত্রিপুরা শুক্রবার থেকে নিখোঁজ ছিল। বাইসাইকেল চেপে বাড়ি থেকে বের হয়েছিল, আর ফিরে আসেনি। দেহ রাস্তার পাশে জঙ্গলে পাওয়া গেছে।
বেশ কিছু জায়গায় রাবার বাগান পুড়িয়ে দেবার অভিযোগ আছে। কৈলাসহরের সিপিআই(এম) সোনাইমুড়ী অঞ্চল সম্পাদক অপূর্ব পালের রাবার বাগানে আগুন লাগিয়ে নষ্ট করা হয়েছে। বাগানের ১২০টি রাবার গাছ সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত। একই ঘটনা ঘটেছে সিপিআই(এম) পানিসাগর মহকুমা সম্পাদক মন্ডলীর সদস্য শীতল দাসের সঙ্গেও। তারও রাবার বাগান পুড়িয়ে দেয়া হয়েছে।
গত সপ্তাহে ধলাই জেলায় বিজেপি’র এক পৃষ্ঠাপ্রমুখের দেহ মিলেছে।

COMMENTS