করোনা সংক্রমণ : ভারতে প্রতি তিন মিনিটে আক্রান্ত হচ্ছেন এক জন

করোনা সংক্রমণ : ভারতে প্রতি তিন মিনিটে আক্রান্ত হচ্ছেন এক জন

আজ রাত ৯ টা পর্যন্ত দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩০৭২ জন । স্বাস্থ্য মন্ত্রকের সূত্রে এই খবর জানানো হয়েছে । গতকাল থেকে এই সংখ্যা ৫২৫ জন বেশি। এক দিনেই নতুন ভাবে ৫২৫ জন করোনা ভাইরাসে আক্রান্তের খবর পাওয়া গেল ।

গত ২৪ ঘন্টায় প্রতি তিন মিনিটে গড়ে একজন নতুন ব্যক্তি করোনায় আক্রান্ত হলেন। প্রতি ঘন্টায় গড়ে ২২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হচ্ছেন ।

গতকাল পর্যন্ত ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫৪৭ জন ব্যক্তি । এর আগের দিন পর্যন্ত এই সংখ্যা ছিল ২০৬৯। একদিনে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছিল ৪৭৮ জন ।

এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা দেশে মারা গিয়েছেন ৭৫ জন । সম্পুর্ন সুস্থ্য হয়েছেন ১৬২ জন ।

ভারতে ৫০০ জন আক্রান্ত ব্যক্তি থেকে সংখ্যা ১০০০ এ পৌঁছুতে সময় লেগেছিল পাঁচ দিন। পরের পাঁচদিনেই সংখ্যা ২০০০ এ পৌঁছে গেছে। আর মাত্র একদিনের মধ্যেই সংখ্যা পৌঁছে গেছে ২৫৪৭ এ । আক্রান্তের সংখ্যা আড়াই হাজার থেকে তিন হাজারে পৌঁছুতেও সময় লেগেছে এক দিন ।

সারা দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা । গত এক সপ্তাহে গড়ে প্রতিদিন ২৪৫ জন করে ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন । এর আগের সপ্তাহে প্রতিদিন গড়ে ৮৭ জন করে ব্যক্তি আক্রান্ত হচ্ছিলেন । এক সপ্তাহের মধ্যেই প্ৰতিদিন গড়ে ১৮১% করে আক্রান্ত ব্যক্তির সংখ্যা বৃদ্ধি হচ্ছে ।

সারা দেশের মধ্যে সবথেকে বেশি করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা আছে মহারাষ্ট্রে । এই রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ৪৯০ । এদের মধ্যে মারা গিয়েছেন ২৯ জন । দেশের রাজধানী দিল্লিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪৫ জন। কেরালায় দেশের মধ্যে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গিয়েছিল। কেরালায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৯৫।

COMMENTS