বিরোধীদের দাবি মেনে সর্বদলীয় বৈঠকে বসছেন নরেন্দ্র মোদি

বিরোধীদের দাবি মেনে সর্বদলীয় বৈঠকে বসছেন নরেন্দ্র মোদি

করোনা ভাইরাস সংক্রমণ জনিত পরিস্থিতি এবং লক ডাউন নিয়ে সর্বদলীয় বৈঠকের দাবি কংগ্রেস কয়েকদিন আগেই করেছিল। সরকার অবশেষে সর্বদলীয় বৈঠকের সিদ্ধান্ত নিতে বাধ্য হল।

প্রধানমন্ত্রী ৮ এপ্রিল সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সাথে বৈঠক করবেন । লোকসভা এবং রাজ্যসভায় যে সমস্ত রাজনৈতিক দলের পাঁচ জনের বেশি সদস্য আছেন সেইসব রাজনৈতিক দলের নেতৃত্বের সাথেই এই ভিডিও বৈঠক আয়োজিত হবে।

ধারণা করা হচ্ছে লক ডাউনের কারণে উদ্ভুত পরিস্থিতি নিয়ে সভায় বিস্তারিত আলোচনা হবে। এই সভার কথা সরকারি ভাবে আজ কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। সংসদ বিষয়ক কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ জোশী এই ভিডিও সভার কথা জানিয়েছেন ।

লক ডাউনের পর এই প্রথম দেশের প্রধানমন্ত্রী বিরোধী রাজনৈতিক দল গুলোর সাথে আনুষ্ঠানিক ভাবে কোনও বৈঠক করার সিদ্ধান্ত নিলেন ।

করোনা ভাইরাসের সংক্রমণ রুখতে কেন্দ্রীয় সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সারা দেশে জারি হয়েছে লক ডাউন। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রী এর আগে ভিডিও কনফারেন্সে মত বিনিময় করেছিলেন। বিভিন্ন রাজ্য সরকারের গৃহীত ব্যবস্থা সম্পর্কেও অবহিত হয়েছিলেন প্রধানমন্ত্রী । দেশের স্বাস্থ্য মন্ত্রক থেকে জারি করা বিভিন্ন নির্দেশিকা সঠিক ভাবে অনুসরণ করতে প্রধানমন্ত্রী রাজ্য গুলিকে বিভিন্ন সময়ে অনুরোধ করেছেন । জাতির উদ্দেশ্যে ভাষণেও তিনি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বা সোশ্যাল ডিস্টেসিং এর ওপর গুরুত্ব আরোপ করেছেন ।

বিরোধী দল গুলো লক ডাউনের কারণে ভয়ানক ভাবে আক্রান্ত দেশের অর্থনীতিকে মজবুত করার জন্য ব্যবস্থা নিতে সরকারের কাছে গত বেশ কয়েকদিন ধরেই দাবি জানিয়ে আসছে। বিরোধীরা দাবি জানিয়েছে লক ডাউন পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় সরকারের সুষ্পষ্ট রোড ম্যাপ তৈরি করা উচিৎ। সমালোচিত হচ্ছেন দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারমনও। সর্বদলীয় বৈঠকে বিরোধী দলগুলো তাদের দাবি এবং পরামর্শ সরকারের কাছে সরাসরি জানানোর সুযোগ পাবে বলে ধারণা করা হচ্ছে।

COMMENTS