ত্রিপুরাতেও ছড়াতে পারে করোনা ,আশঙ্কায় সর্তকতার চিঠি স্বাস্থ্য সচিবের

ত্রিপুরাতেও ছড়াতে পারে করোনা ,আশঙ্কায়  সর্তকতার চিঠি স্বাস্থ্য সচিবের

ত্রিপুরাতেও ছড়িয়ে পড়তে পারে করোনা ভাইরাস । এমনই আশঙ্কা প্রকাশ পেয়েছে রাজ্যের স্বাস্থ্য দপ্তরের সচিবের এক চিঠিতে।

রাজ্যের স্বাস্থ্য সচিবের জারি করা এক চিঠিতে সব মুখ্য স্বাস্থ্য আধিকারিক এবং আগরতলা মেডিকেল কলেজের সুপারকে এই ভাইরাস ত্রিপুরাতেও ছড়িয়ে পড়ার আশঙ্কা নিয়ে অবহিত করা হয়েছে । সতর্কতামূলক ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

স্বাস্থ্য সচিব ডক্টর দেবাশীষ বসুর চিঠিতে কেন্দ্রীয় সরকার থেকে বিভিন্ন সময়ে জারি করা করোনা ভাইরাস প্রকোপ মোকাবেলায় গৃহীত ব্যবস্থা সম্পর্কে সংশ্লিষ্ট সবাইকে অবগত করে দেওয়া হয়েছে। বলা হয়েছে এই ভাইরাস আক্রান্ত কোন সম্ভাব্য , সন্দেহগ্রস্ত এবং নিশ্চিত রোগীর সন্ধান পেলেই স্বাস্থ্য কর্মীরা যাতে নির্দিশিকা মোতাবেক ব্যবস্থা গ্রহণ করেন।

এম বি বি এয়ারপোর্ট , রেলওয়ে স্টেশন , অন্ত:রাজ্য সীমান্ত এবং আটটি জেলার সব কয়টি চেক পোস্টে চালু হওয়া হেল্প ডেস্ক গুলোর কাজ তদারকি করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য সচিব ।

আগরতলা মেডিকেল কলেজে শুরু হওয়া আইসোলেসন ওয়ার্ডও যাতে কার্যকরী হয়ে ওঠে সেই বিষয়েও চিঠিতে নির্দেশ দেওয়া হয়েছে ।ক

 

ত্রিপুরায় এখনও  করোনা ভাইরাস আক্রান্ত কেউ আছেন বলে খবর নেই। কাউকে নজরে রাখারও খবর নেই। সামাজিক মাধ্যমে আগরতলয়ার একটি বেসরকারি হাসপাতালে একজন করোনা ভাইরাস আক্রান্ত ভর্তি আছেন বলে খবর ছড়িয়েছিল দিন তিনেক আগে, তবে তার কোনও ভিত্তি পাওয়া যায়নি। সেরকম কোনও খবর নেই। বিভিন্ন সময়ে সোয়াইন ফ্লু, ইত্যাদি নানারকম রোগের প্রকোপ দেখা দিয়েছে, জিবিপি হাসপাতালেও তখন তখন আইসোলেসন ওয়ার্ড চালু রাখা হয়েছে।

ত্রিপুরায় করোনা ভাইরাস নিয়ে আরওঃ

ত্রিপুরার জিবিপি হাসপাতালে কোরনা আইসোলেসন ইউনিট

ত্রিপুরায় আসছে এক হাজার মাস্ক করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়তে

 

 

COMMENTS