ঢাকার ইসকন মন্দিরের পুরোহিত সহ করোনায় আক্রান্ত ৩৬ জন

ঢাকার ইসকন মন্দিরের পুরোহিত সহ করোনায় আক্রান্ত ৩৬ জন

বাংলাদেশের রাজধানী ঢাকার স্বামীবাগের ইসকন মন্দিরের পুরোহিত সহ মন্দিরে উপস্থিত ৩৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত পরশুদিন রাতে মন্দিরে উপস্থিত সবাই করোনা ভাইরাসে আক্রান্ত বলে সরকারি ভাবে জানানো হয় । এরপরেই গতকাল থেকে মন্দিরটি লক ডাউন করে দেওয়া হয় ।

মন্দিরে ৩৬ জনই অবস্থান করছিলেন। এদের মধ্যে কয়েকজন সাধারণ সর্দি কাশিতে ভুগছিলেন। মন্দির কর্তৃপক্ষ সবার করোনা ভাইরাস পরীক্ষা করার ব্যবস্থা করে । ফলাফল আসার পর দেখা যায় সবাই আক্রান্ত। মন্দিরের নিরাপত্তায় থাকা একজন সরকারী কর্মচারীরও নমুনা পরীক্ষা হয়েছিল । তিনিও করোনা পজিটিভ বলে জানা গিয়েছে।

অনেকদিন আগে থেকেই মন্দিরে কারোর প্রবেশ বন্ধ করে দেওয়া হয়েছিল । এবছরের ৮ মার্চ থেকেই কোনও দর্শনার্থী মন্দিরে ঢুকতে পারেন না । যারা মন্দিরে থাকতেন তারাও সবসময় ভেতরেই থাকতেন । একসাথে একই জায়গা থেকে এতজনের করোনা ভাইরাসে আক্রান্ত হবার ঘটনা সামনে আসায় পার্শ্ববর্তী এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। একইসাথে বিষয়টি চিন্তা বাড়িয়েছে সরকারের।

আক্রান্ত সবাইকে মন্দিরে আইসোলেশনে রেখেই চিকিৎসা চলছে। এলাকার সব রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে মন্দিরে কতজন আসলে আছেন এনিয়েও সন্দেহ দেখা দিয়েছে। কোনও কোনও সংবাদ সংস্থার প্রতিবেদনে বলা হয়েছে মন্দিরে ককম করেও ১০০ জন বসবাস করেন । আক্রান্তের সংখ্যা ৪০ এর ওপরে।স্বামীবাগের এই ইসকন মন্দিরটি প্রায় ২০ বছর পুরনো ।

বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুবরণ করেছেন ১৪৫ জন। আক্রান্তের সংখ্যা ৫৪১৬ জন। রবিবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১৮।

COMMENTS