২১ এপ্রিলের দেশজুড়ে কর্মসূচী সিট্যু ত্রিপুরায় স্থগিত রেখেছে

সামাজিক দূরত্ব বজায় রেখে বামপন্থী শ্রমিক সংগঠন সিট্যু ২১ এপ্রিল লকডাউন অবস্থায় মানুষের জন্য খাবার ও নগদ টাকার দাবীতে কর্মসূচী নিয়েছিল। সিট্যু অভিযোগ করেছে,  খাবার না  পেয়ে বেশ কিছু মানুষ মারা গেছেন।

দেশ জুড়েই তাদের এই কর্মসূচী।ত্রিপুরায় এই কর্মসূচী তারা স্থগিত করে দিয়েছেন, কারণ বলেছেন, পশ্চিম ত্রিপুরা জেলায় প্রশাসন কর্মসূচী বন্ধ করার আদেশ দিয়েছে।  তারা বলেছেন, এটি অফিসেই  প্রতিকী কর্মসূচী করতেন।

সামাজিক মাধ্যমে সিট্যুর এই কর্মসূচীতে অংশগ্রহণকারীদের লাঠি পেটা করার হুমকিও আছে। ভিডিও করে এক ফেসবুক ব্যবহারকারীকে এই ডাক দিতে দেখা গেছে,সেটি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে।

সিট্যুর  প্রেসিডেন্ট কে হেমলতা একটি ভিডিও ভাষন রেখেছেন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী লকডাউন নিয়ে তিনবার জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন, হাততালি বা লাইট বন্ধ রাখার কথা মানুষ শুনেছেন। তৃতীয়বার মানুষ আশা করেছিলেন প্রধানমন্ত্রী মানুষের জন্য কোনও প্যাকেজ ঘোষণা করবেন। সরকার নির্দেশ দিয়েছে, মানুষের যেন কাজ না যায় , কিন্তু সেটা হচ্ছে না। সিট্যু বারে বারেই এই বিষয়টি তুলে ধরেছে। মানুষ ক্ষুধায় আছেন। প্রবাসী মজদুরদের ঘর থেকে বের করে দেয়া হয়েছে। তারা গ্রামের দিকে রওয়ানা দিয়েছেন, একসাথে থাকলে হয়ত কোনওভাবে থেকে যাবেন,কিন্তু তার উপায় নেই, দু’শো/তিনশ কিলোমিটার হেঁটেছেন।

প্রচুর মানুষ ক্ষুধায় আছেন। প্রধাণমন্ত্রী ভাল ভাল কথা বলেছেন, কিন্তু তার কোনও প্রভাব নেই। মানুষ আজ ভাবছেন, ভাষণ দিয়ে আর হবে না, কিছু কাজ কতে দেখান প্রধানমন্ত্রী।

ভাষণ শেষ করুন, আমাদের দাবি শুনুন। ২১ তারিখ এই দাবি উঠবে।

সিট্যু আশা করছে, মানুষের জন্য কিছু কার্যকর ঘোষণা দেবেন।

ভিডিওঃ সিপিআইম’র অফিসিয়াল ফেসবুক পেজ থেকে।

COMMENTS