উপজাতি জেলা পরিষদ নির্বাচনের আগে দুই শাসক দলের শরিকি ঝামেলার অভিযোগ

ত্রিপুরায় বিজেপি এবং আইপিএফটি, এই দুই শরীক দলের মধ্যে ঝামেলা চলছেই।

গতরাতে সিপাহীজলা জেলার টাকারজলাতে বিজেপি নেতার গাড়ি ভেঙে দেয়া হয়। নির্মল দেববর্মা টাকারজলা মণ্ডলের সভাপতি। তার গাড়ি ভাঙা হয়। আজ সকালে এই ঘটনা নিয়ে জম্পুইজলা থানাতে ডেপুটেসন দেন দলের রাজ্য সভাপতি মানিক সাহা। তার সঙ্গে সেখানে গিয়েছিলেন দুই বিধায়ক বীরন্দ্র কিশোর দেববর্মা, রামপদ জমাতিয়া, টিঙ্কু রায়। উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মার ছেলে প্রতীক দেববর্মাও ছিলেন। তারা পুলিশকে বলেন এখনই অভিযুক্তদের গ্রেপ্তার করতে হবে। বিজেপি নেতারা অভিযোগ জানিয়েছেন আইপিএফটি’র দিকে। তাদের বক্তব্য গত দুই বছর ধরে এধরণের আক্রমণ চলছে।

টাকারজলা বিধানসভা কেন্দ্র থেকেই জয়ী হয়েছেন আইপিএফটি’র সভাপতি নরেন্দ্র চন্দ্র দেববর্মা।

খোয়াইজেলার মুঙ্গিয়াকামীতে গতরাতে আক্রান্ত হয়েছেন স্থনীয় বিজেপি নেতা দয়ামনি দেববর্মা। তিনি রাতে বাড়িতে ফেরার সময় গাড়ি থেকে নামিয়ে তাকে মারা হয়। তিনি তেলিয়ামুড়া হাসপাতালের বেডে শুয়ে নিজেই বলেছেন, আইপিএফটির লোকজন হামলা চালিয়েছিল।

পরশু রাতে গণ্ডাছড়াতে খুন হয়েছিলেন আইপিএফটি নেতা ওয়ারিশ আলি। তার স্ত্রীর উপরও হামলা হয়েছিল। আজকে জিবিতে ওয়ারিশ আলির স্ত্রীকে দেখতে জিবিতে যান নরেন্দ্র চন্দ্র দেববর্মা। গণ্ডাছড়াতে নিহতের বাড়িতে যান সাংসদ রেবতী ত্রিপুরা।  

বছর দুই আগে করবুক  মহকুমায় বিজেপি বিধায়ক বুর্বমোহন ত্রিপুরা ও করবুকের বিজেপি মন্ডল সভাপতি কমল দেওয়ান আক্রান্ত হয়েছিলেন।

গন্ডাছড়ায় সম্প্রতি বিজেপি ছেড়ে আইপিএফগিতে নাম লিখিয়েছেন বেশ কিছু,  তারমধ্যে উল্লেখ্যোগ্য,  স্থানীয়ভাবে পরিচিত ‘বীরাপ্পন’।

COMMENTS