বিলোনিয়ায় আক্রান্ত দুই সাংবাদিক

বিলোনিয়ায় আক্রান্ত দুই সাংবাদিকFeatured Video Play Icon

ত্রিপুরায় আবার আক্রান্ত সাংবাদিক।
গত কয়েকদিনে এই নিয়ে অন্তত ছয় জন সাংবাদিক আক্রমণের মুখে পড়লেন।

বিলোনীয়া মহকুমার বরপাথরি বাজারে আজ এই ঘটনা। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্ত হয়েছেন, সুমন নাগ ও সমির দেবনাথ। ঘটনার বিবরনে জানা যায়, দুই সাংবাদিক বিলোনীয়া মহকুমার ভাতখোলাতে যাচ্ছিলেন খবর সংগ্রহের কাজে। যাবার পথে দেখতে পান, বরপাথরি বাজারে কিছু দুস্কৃতি এক দোকানে হামলা চালাচ্ছে। বিষয়টি জানতে সাংবাদিকরা সঙ্গে সঙ্গে সেখানে গেলে, দুস্কৃতিরা এক সাংবাদিকের মোবাইল কেড়ে নিয়ে ভেঙ্গে ফেলে। পাশাপাশি দু’জনকেই শারীরিক আক্রমন করে মেরে ফেলার হুমকি দেয়া হয়। অকথ্য ভাষায় গালিগালাজ চলে সাংবাদিকতা নিয়ে। এই ঘটনায় চার জনের নামে বিলোনীয়া থানায় মামলা করা হয়েছে। দক্ষিন জেলার জেলাশাসক দেবপ্রিয় বর্ধনের কাছে স্মারকলিপি দিয়ে সাংবাদিকরা দল দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন সাংবাদিকরা। জেলাশাসক বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

ইদানিংকালে সাংবাদিক আক্রমণের ঘটনা বেড়ে গেছে ভিষণ। আমবাসায় স্যন্দন পত্রিকা’র সাংবাদিক পরাশর বিশ্বাস যেদিন কোভিডমুক্ত হয়ে বাড়ি ফিরেছিলেন, সেদিন রাতেই তাকে আক্রমণ করা হয়। গুরুতর আহত হয়ে হাসপাতালে কাটিয়েছেন। এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করেনি। অভিযোগ আছে পক্ষপাতের।

দক্ষিণ ত্রিপুরায় একটি সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী সংবাদমাধ্যমকে হুমকি দিয়েছিলেন। সাংবাদিকরা মন্তব্য ফিরিয়ে নেয়ার দাবি করেছিলেন। রাজ্যপালের সাথে দেখা করেও তারা ঘটনা জানিয়েছেন। সাংবাদিকরা বলেছেন, মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পর তারা আশঙ্কায় আছেন।

COMMENTS