উত্তরপূর্ব সীমান্ত রেল’র ঘুষ মামলায় সিবিআই আরও দুই কোটি চার লাখ টাকা বাজেয়াপ্ত করেছে।

উত্তরপূর্ব সীমান্ত রেল’র ঘুষ মামলায় সিবিআই আরও দুই কোটি চার লাখ টাকা বাজেয়াপ্ত করেছে।

দিল্লির একটি হোটেলে সেই টাকা এবিসিআই ইনফ্রাস্ট্রাকচার কোম্পানি’র লোকেরা লুকিয়ে রেখেছিলেন বলে অভিযোগ।

সব মিলিয়ে এই মামলায় চারকোটি তেতাল্লিশ লাখ টাকা উদ্ধার হয়েছে। আগেই দুই কোটি ঊনচল্লিশ লাখ টাকা উদ্ধার হয়েছিল।

উত্তরপূর্ব সীমান্ত রেল’র চিফ এডমিনস্ট্রেটিভ অফিসার মহিন্দর সিং চৌহানসহ পাঁচজনকে গ্রেফতার করেছে সিবিআই, আগরতলায় পোস্টেড ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার এবং অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আছেন। জানুয়ারির ১৭ এবং ১৮ তারিখ এই গ্রেফতারি হয়।

এবিসিআই ইনফ্রাস্ট্রাকচার কোম্পানিকে কাজের বরার পাইয়ে দেয়ার জন্য চৌহান এক কোটি টাকা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ।সেই টাকা চৌহান’র এক আত্মীয় বাড়িতে দেরাদুনে পৌঁছে দেয়া হয়েছিল, সিবিআই ওত পেতে একে একে পাঁচজনকে জালে তুলেছে।

সিবিআই’র এক মুখপাত্র বলেছেন, অভিযুক্ত কোম্পানি’র দিল্লি অফিস থেকে কিছু জিনিস সরিয়ে আরেক জায়গায় লুকিয়ে ফেলা হয়েছিল, তল্লাশি চালিয়ে ২.০৪ কোটি টাকা ও অন্যান্য কিছু জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে।

ত্রিপুরা, পশ্চিমবঙ্গ, উত্তরাখন্ড, ইত্যাদি বিভিন্ন রাজ্যের চাব্বিশটি জায়গায় একসাথে তল্লাশি চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতার এবং টাকা, গয়না, প্রভৃতি বাজেয়াপ্ত করেছিল সিবিআই।

সিবিআই এজ বিবৃতিতে বলেছে, উত্তরপূর্ব সীমান্ত রেলের বেশ কয়েকজন বরিষ্ঠ কর্তাব্যক্তি বিভিন্ন কাজের সাথে দুর্নীতিতে যুক্ত বলে অভিযোগ আছে।

সিবিআই মহিন্দর সিং চৌহান, ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার হেম চন্দ্র বোরা, অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার লক্ষীকান্ত ভর্মা, এবং ইন্দ্র সিং, পবন সিং রাওয়াতকে গ্রেফতার করেছে। শেষের দুইজন সরকারি কর্মচারি নন।

COMMENTS